সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪ | ১৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আঞ্চলিক রাজনীতি

কক্সবাজার-১ আসনের এমপি জাফর আলমকে আ.লীগ থেকে বহিষ্কার


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২০ ডিসেম্বর, ২০২৩ ১১:৩৩ : অপরাহ্ণ
কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য জাফর আলম।
Rajnitisangbad Facebook Page

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ করে অসৌজন্যমূলক বক্তব্য দেওয়ায় কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য জাফর আলমকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে।

আজ বুধবার সন্ধ্যায় কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরী ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দল থেকে মনোনয়ন বঞ্চিত হয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন জাফর আলম। তিনি চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সংসদ সদস্য জাফর আলম ১৯ ডিসেম্বর পেকুয়া বাজারে তার নির্বাচনী অফিস উদ্বোধনের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ করে অসৌজন্যমূলক বক্তব্য দিয়ে ধৃষ্টতা দেখিয়েছেন, যাতে দলের শৃঙ্খলা ভঙ্গ হয়েছে। তাই তাকে চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতির পদ থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হলো। এর পাশাপাশি আগামী ৭ কার্যদিবসের মধ্যে এর ব্যাখ্যা দিতে বলা হয়েছে। অন্যথায় তাকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

গত ১৯ ডিসেম্বর পেকুয়ায় এক নির্বাচনী সভায় জাফর আলম প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ করে বলেন, ‘আমি একবার মনোনয়ন পেয়েছি কিন্তু আমি শতবার মৃত্যুর মুখে আপনার জন্য গিয়েছি। আমি আপনার জন্য আমার জীবনে সবকিছু উজাড় করে দিয়েছি। আমি কক্সবাজারে এক মিটিংয়ে ১ কোটি ২৫ লাখ টাকা খরচ করেছি। আপনাদের থ্রি-স্টার হোটেলে রেখেছি। মাতারবাড়িতে ৪০ হাজার মানুষকে একদিনের খাবার দিয়ে, এক হাজার ট্রাক গাড়ি দিয়ে আমি জনসভাকে সফল করেছি। আপনি (শেখ হাসিনা) সেখানে ঘোষণা করলেন আশেক উল্লাহ রফিক এমপি প্রার্থী।’

জাফর আলম প্রধানমন্ত্রীকে উদ্দেশে আরও বলেন, ‘শোনেন নেত্রী, আল্লাহ উপরে আছেন। আমি দোষ করলে আল্লাহ আমার বিচার করবেন; কিন্তু আমি মনে করেছি এটা আমার প্রতি অবিচার হয়েছে। আমার মতো একজন সহজ-সরল কর্মীকে, আমাকে বারবার ঠকিয়ে আরেকজনের কাঁধে নৌকা দিয়ে আমার কাছ থেকে নৌকা কেড়ে নিয়েছিলেন। সেদিনও আমি হাসিমুখে মেনে নিয়েছি। জেলা আওয়ামী লীগের সম্মেলনে গিয়েছিলাম। সেখানে আমাকে ভোট দিতে না পেরে নেতাকর্মীরা চোখের জল ফেলে চলে গেছেন। সেদিনও আমি আপনার কথা শুনেছি।’

চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে জাফর বলেন, ‘আল্লাহর রহমত ছাড়া আমাকে রোখার সাধ্য নাই কারো। আমার মার্কা ট্রাক, কেন ট্রাক নিয়েছি? নৌকার অবস্থা বেশি খারাপ। নৌকাকে ট্রাকে তুলে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে গিয়ে আবার বলবো, ট্রাক মনে করিয়েন না আপা, এটা নৌকা। আমি আপনার জাফর।’

উল্লেখ্য, ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে নির্বাচিত হয়েছিলেন জাফর আলম। তবে তার বিরুদ্ধে জমি ও চিংড়ি ঘের জবরদখলের অভিযোগ ওঠে। এবার তাকে মনোনয়ন দেয়নি আওয়ামী লীগ। এজন্য তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে ট্রাক প্রতীকে নির্বাচন করছেন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর