রবিবার, ৫ মে, ২০২৪ | ২২ বৈশাখ, ১৪৩১ | ২৫ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আঞ্চলিক রাজনীতি

হঠাৎ মাহতাব-নাছিরের প্রশংসায় ইঞ্জিনিয়ার মোশাররফ


রাজনীতি সংবাদ প্রতিবেদক, চট্টগ্রাম প্রকাশের সময় :৯ জুলাই, ২০২৩ ১২:৩৩ : অপরাহ্ণ
সভার মঞ্চে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের বাম পাশে মাহতাব উদ্দিন চৌধুরী আর ডান পাশে বসেছিলেন আ জ ম নাছির উদ্দীন।
Rajnitisangbad Facebook Page

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সঙ্গে দলটির চট্টগ্রাম মহানগর শাখার ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের চাপা বিরোধ চলে আসছে দীর্ঘদিন ধরে। কিন্তু গতকাল শনিবার চট্টগ্রাম নগরীতে একটি সভায় মাহতাব-নাছিরকে হঠাৎ প্রশংসায় ভাসিয়েছেন ইঞ্জিনিয়ার মোশাররফ।

নগরীর লালখান বাজারে চট্টগ্রাম-১০ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী মহিউদ্দিন বাচ্চুর প্রধান নির্বাচনী কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়।

চট্টগ্রাম-১০ নির্বাচনী আসনে মহানগর আওয়ামী লীগের আওতাধীন ১০টি ওয়ার্ড ও ইউনিটের নেতা-কর্মীদের সঙ্গে এই মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

আরও পড়ুন: চট্টগ্রাম-১০ আসনে নৌকা পেলেন মহিউদ্দিন বাচ্চু

সভার মঞ্চে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের বাম পাশে বসেছিলেন মাহতাব উদ্দিন চৌধুরী আর ডান পাশে বসেছিলেন আ জ ম নাছির উদ্দীন।

দুই পাশে বসা চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের এই দুই কাণ্ডারির নেতৃত্বের প্রশংসা করে ইঞ্জিনিয়ার মোশাররফ বলেন, ‘মাহতাব ও নাছিরের নেতৃত্বে নগর আওয়ামী লীগ অনেক শক্তিশালী। নগর আওয়ামী লীগের যে সাংগঠনিক শক্তি, তা কার্যকর করলে অনেক ভোটার কেন্দ্রে যাবে।’

অথচ দুই বছর আগে ইঞ্জিনিয়ার মোশাররফকে একহাত নিয়েছিলেন মাহতাব উদ্দিন।

২০২১ সালের ১১ জানুয়ারি এক সভায় সিটি করপোরেশন নির্বাচনে কাউন্সিলরদের মনোনয়ন নিয়ে ইঞ্জিনিয়ার মোশাররফকে ইঙ্গিত করে মাহতাব উদ্দিন চৌধুরী বলেছিলেন, ‘বহিরাগতরা চট্টগ্রাম মহানগরে এসে মাথা ঘামাবেন না। সাবধান হুঁশিয়ার করে দিচ্ছি। আমি একজন বীরের ফ্যামিলির সন্তান। জহুর আহমদ চৌধুরীর সন্তান হিসেবে বলছি, আমি বেঁচে থাকতে কোনো বহিরাগত চট্টগ্রাম মহানগরে মাথা ঘামাবেন না।’

শুধু মাহতাব নয়, আ জ নাছির উদ্দীনের সঙ্গেও ইঞ্জিনিয়ার মোশাররফের নানা কারণে মতবিরোধ চলে আসছে।

মাহতাব-নাছিরের সঙ্গে বৈরি সম্পর্কের মাঝে ইঞ্জিনিয়ার মোশাররফ হঠাৎ তাদের নেতৃত্বের প্রশংসা করায় চট্টগ্রামের রাজনৈতিক অঙ্গনে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

দলীয় একটি সূত্রের ভাষ্যমতে, চট্টগ্রাম-১০ আসনের উপনির্বাচন নিয়ে এটা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের একটি কৌশল। মাহতাব-নাছির যাতে নির্বাচনে সক্রিয় ভূমিকা পালন করেন, সেজন্য ইঞ্জিনিয়ার মোশাররফ তাদের নেতৃত্বের প্রশংসা করেছেন। কিন্তু নির্বাচনে যদি ভোটার উপস্থিতি কম হয়, তিনি মাহতাব-নাছিরের নেতৃত্ব নিয়ে প্রশ্ন তুলতে পারেন।

আরও পড়ুন: 

চট্টগ্রাম মহানগর আ.লীগের সম্মেলন নিয়ে অনিশ্চয়তা

মেয়র রেজাউলের বাসায় নগর আ.লীগের এক পক্ষের নেতাদের বৈঠক

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর