রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪ | ১৫ বৈশাখ, ১৪৩১ | ১৮ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আঞ্চলিক রাজনীতি

চট্টগ্রাম-১০ আসনে নৌকা পেলেন মহিউদ্দিন বাচ্চু


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৩ জুলাই, ২০২৩ ৯:২৪ : অপরাহ্ণ
মহিউদ্দিন বাচ্চু
Rajnitisangbad Facebook Page

চট্টগ্রাম-১০ আসনের (হালিশহর, পাহাড়তলী ও খুলশী) উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন মহিউদ্দিন বাচ্চু। তিনি নগর যুবলীগের সাবেক আহ্বায়ক। মনোনয়ন লড়াইয়ে নগর আওয়ামী লীগের সহসভাপতি খোরশেদ আলম সুজনসহ ২৮ জনকে ডিঙিয়ে নৌকার টিকিট পেয়েছেন তিনি।

আজ সোমবার রাতে গণভবনে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভায় চট্টগ্রাম-১০ আসনে মহিউদ্দিন বাচ্চুকে নৌকার প্রার্থী হিসেবে মনোনয়ন দেন দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গত তিনটি সংসদ নির্বাচনে (২০০৮, ২০১৪ ও ২০১৮) এ আসন থেকে নৌকা প্রতীক নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন ডা. আফছারুল আমীন। ক্যানসার আক্রান্ত হয়ে ২ জুন তার মৃত্যুর পর আসনটি শূন্য ঘোষণা করা হয়। আগামী ৩০ জুলাই এ আসনের উপনির্বাচনের ভোট গ্রহণের তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৪ জুলাই, মনোনয়নপত্র বাছাই হবে ৬ জুলাই, আপিল দায়ের করা যাবে ৭ থেকে ৯ জুলাই পর্যন্ত, আপিল নিষ্পত্তি হবে ১০ থেকে ১১ জুলাই, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১২ জুলাই এবং প্রতীক বরাদ্দ হবে ১৩ জুলাই। আগামী ৩০ জুলাই ভোট গ্রহণ করা হবে। ভোট হবে ইভিএমে।

২০২৪ সালের জানুয়ারিতে যদি দ্বাদশ জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হয়, সে হিসেবে এই আসনের নির্বাচিত সংসদ সদস্যের মেয়াদ থাকবে মাত্র ৩ মাস।

যথারীতি এই উপনির্বাচনেও অংশ নিচ্ছে না বিএনপি। কোনো শক্ত স্বতন্ত্র প্রার্থীও নেই। ফলে এই উপনির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ থেকে যিনি মনোনয়ন পেয়েছেন, তার জয় অনেকটা সুনিশ্চিত।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর