শুক্রবার, ৩ মে, ২০২৪ | ২০ বৈশাখ, ১৪৩১ | ২৩ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

আগামী নির্বাচনে আওয়ামী লীগকে বিপুল ভোটে জয়ী করতে চান ওসি


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :২৪ আগস্ট, ২০২৩ ৫:০৭ : অপরাহ্ণ
দেওয়ানগঞ্জ থানার ওসি শ্যামল চন্দ্র ধর। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

আগামী জাতীয় নির্বাচনে পুনরায় আওয়ামী লীগকে বিপুল ভোটে জয়ী করার প্রত্যাশা ব্যক্ত করেছেন জামালপুরের দেওয়ানগঞ্জ থানার ওসি শ্যামল চন্দ্র ধর। এ ছাড়া পৌরসভার মেয়রকে ‘সুযোগ্য’ এবং স্থানীয় সংসদ সদস্যকে ‘নয়নের মণি’ বিশেষণে অভিহিত করেছেন তিনি।

গত ১৫ আগস্টে জাতীয় শোক দিবসের এক আলোচনা সভায় দেওয়া বক্তব্যের একটি ভিডিওতে ওসিকে এসব কথা বলতে শোনা যায়।

ওসির এই বক্তব্য সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে তা ছড়িয়ে পড়ে। এরপর থেকে বইছে আলোচনা-সমালোচনার ঝড়।

পুলিশ বাহিনীতে কর্মরত থেকে ক্ষমতাসীন রাজনৈতিক দলের পক্ষে প্রকাশ্যে ভোট চাওয়ায় ওসির পুলিশিং কার্যক্রম নিয়ে নানা প্রশ্নের সৃষ্টি হয়েছে বিভিন্ন মহলে।

২ মিনিট ১১ সেকেন্ডের ওই ভিডিওতে ওসি শ্যামল চন্দ্র ধর বলেন, ‘আমরা এক কুচক্রী মহলের অনেক উসকানি দেখছি। সুতরাং এগুলো থেকে আপনারা সাবধান থাকবেন এবং সামনে আমাদের নির্বাচন আসছে, আপনারা সবাই সতর্ক দৃষ্টি রেখে আমাদের দলের জন্য কাজ করবেন। যেন পুনরায় আওয়ামী লীগ সরকারকে বিপুল ভোটে জয় করাতে পারি।’

এই বক্তব্যের বিষয়ে ওসি শ্যামল চন্দ্র ধর একটি সংবাদমাধ্যমকে বলেছেন, ‘হ্যাঁ, আমি এই বক্তব্য দিয়েছি। আমি ওসি দেওয়ানগঞ্জ ঠিক আছে। আমি বাংলাদেশ ছাত্রলীগ করে এখানে এসেছি। আওয়ামী লীগকে বিজয়ী করতে নৌকায় ভোট চেয়েছি। এতে যদি আমার চাকরি চলে যায় তাতে অসুবিধা নেই।’

জামালপুরের পুলিশ সুপার মো. কামরুজ্জামান বলেন, ‘চাকরির নিয়মাবলি অনুযায়ী আমরা এমন বক্তব্য দিতে পারি না। তিনি যে বক্তব্য দিয়েছেন তা একান্তই তার ব্যক্তিগত বিষয়। এর থেকে আমার আর কিছু বলার নেই।’

জানা গেছে, গত ১৫ আগস্ট দুপুরে জাতীয় শোক দিবস উপলক্ষে দেওয়ানগঞ্জ পৌরসভা আয়োজিত দোয়া মাহফিল ও দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জ আসনের সংসদ সদস্য আবুল কালাম আজাদ। এতে সভাপতিত্ব করেন দেওয়ানগঞ্জ পৌরসভার মেয়র শেখ মোহাম্মদ নুরুন্নবী অপু।

থানা সূত্রে জানা যায়, ২০২২ সালের ২৮ জুলাই দেওয়ানগঞ্জ মডেল থানার ওসি হিসেবে যোগদান করেন শ্যামল চন্দ্র ধর। এর আগে ২০২০ সালের অক্টোবর মাস থেকে দেওয়ানগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপারের কার্যালয়ে পুলিশ পরিদর্শক হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি। নেত্রকোণার কেন্দুয়া থানার সোহাগপুর গ্রামের বাসিন্দা শ্যামল চন্দ্র ধর ২০০১ সালে পুলিশ বাহিনীতে এসআই পদে যোগদান করেন।

এর আগে কুমিল্লার নাঙ্গলকোটে নৌকার জন্য ভোট চেয়েছিলেন থানার ওসি মো. ফারুক হোসেন। স্থানীয় সংসদ সদস্য ও অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের জন্য ওসির ভোট চাওয়ার ৩৯ সেকেন্ডের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার পর বেশ আলোচনা সমালোচনার জন্ম দেয়। পরে ওসি ফারুক হোসেনকে জেলা পুলিশ লাইনে প্রত্যাহার করা হয়।

আরও পড়ুন: অর্থমন্ত্রীর জন্য ভোট চাইলেন ওসি, সমালোচনার ঝড়

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর