শুক্রবার, ১০ মে, ২০২৪ | ২৭ বৈশাখ, ১৪৩১ | ১ জিলকদ, ১৪৪৫

মূলপাতা আওয়ামী লীগ

আ.লীগ নেতাদের সঙ্গে জাতিসংঘের আবাসিক সমন্বয়কের বৈঠক, কী কথা হলো?


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২৪ আগস্ট, ২০২৩ ৬:৫৬ : অপরাহ্ণ
বাংলাদেশে নিযুক্ত জাতিসংঘের আবাসিক প্রতিনিধি গোয়েন লুইস ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

বাংলাদেশে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন চায় জাতিসংঘ। আওয়ামী লীগের নেতাদের সঙ্গে বৈঠকে এই প্রত্যাশার কথা জানিয়েছেন সংস্থাটির আবাসিক সমন্বয়ক গোয়েন লুইস।

আজ বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টায় গুলশান-২ নম্বরে জাতিসংঘ আবাসিক সমন্বকের বাসায় এই বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকের পর ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন চায় জাতিসংঘ। আর আওয়ামী লীগ চায় প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন। নির্বাচন যতো প্রতিযোগিতামূলক হবে দেশে-বিদেশে ততো গ্রহণযোগ্য হবে। আওয়ামী লীগ চায় সে নির্বাচনে বিএনপির মতো বড় রাজনৈতিক দল অংশ নিক। নির্বাচনে আসতে তাদের কেন জোরাজুরি করবো? নির্বাচনে অংশ নেওয়া রাজনৈতিক দল হিসেবে তাদের অধিকার। কোনো সুযোগ নয়।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, বিরোধী দল প্রধানমন্ত্রীর পদত্যাগ, সংসদের বিলুপ্তি, তত্ত্বাবধায়কের যে দাবিতে জোর দিচ্ছে সেসব বিষয়ে তাদের কোনো বক্তব্য নেই, কোনো মাথাব্যথা নেই। তারা বলেছে, এসব বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়।

ওবায়দুল কাদের বলেন, আজকের আলোচনাটা একটু ভিন্ন ছিল। আলোচনায় গুরুত্ব পেয়েছে বাংলাদেশের উন্নয়ন, এসডিজিতে করণীয় নিয়ে। তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে হওয়া ব্যাপক উন্নয়ন অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করেন।

ওবায়দুল কাদেরের নেতৃত্বে বৈঠকে অংশ নেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক সম্পাদক শাম্মী আহমেদ, তথ্য ও গবেষণা সম্পাদক সেলিম মাহমুদ, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া ও কার্যনির্বাহী কমিটির সদস্য মোহাম্মদ এ আরাফাত।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর