শনিবার, ২০ এপ্রিল, ২০২৪ | ৭ বৈশাখ, ১৪৩১ | ১০ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা নির্বাচন

ফরিদপুর-২ আসনে উপনির্বাচন

ভোটার নেই, অলস সময় পার করছেন নিরাপত্তাকর্মীরা


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :৫ নভেম্বর, ২০২২ ১১:৩১ : পূর্বাহ্ণ
ফরিদপুর-২ আসনের উপনির্বাচনে ভোটার সংকটে বিভিন্ন কেন্দ্রে অলস সময় পার করছেন নিরাপত্তাকর্মীরা। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

ফরিদপুর-২ (নগরকান্দা, সালথা ও কৃষ্ণপুর ইউনিয়ন) আসনের উপনির্বাচনে ভোটার সংকটে বিভিন্ন কেন্দ্রে অলস সময় পার করছেন নিরাপত্তাকর্মীরা।

আজ শনিবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকেল ৪টা পর্যন্ত।

তবে সকাল থেকেই কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি খুবই কম রয়েছে। কোনও কোনও কেন্দ্রে একেবারেই ভোটার উপস্থিতি নেই বললেই চলে।

সকাল ৯টার দিকে নগরকান্দার রামনগর ইউনিয়নের রামনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়, তালমা ইউনিয়নের আমিন উদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দুই কেন্দ্রে এমন চিত্র দেখা গেছে।

ভোটার উপস্থিতি কমের বিষয়ে তালমা আমিন উদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী প্রিসাইডিং কর্মকর্তা ইউসুফ আলী খান বলেন, শীতের সকালের কারণে ভোটার উপস্থিতি তেমন নেই। আমরা আশা করছি বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার বাড়বে।

উপনির্বাচনে নগরকান্দা, সালথা ও সদরপুর উপজেলার কৃষ্ণপুর ইউনিয়নের মোট ১২৩ ভোটকেন্দ্রের ৮০৬ ভোটকক্ষে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ হচ্ছে।

ফরিদপুর জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা হাবিবুর রহমান জানান, আসনটিতে মোট ভোটার রয়েছে ৩ লাখ ১৮ হাজার ৪৭২ জন। সবগুলো কেন্দ্রেই ইভিএমে ভোট গ্রহণ করা হচ্ছে। নির্বাচন সুষ্ঠু, শান্তিপূর্ণ ও নিরপেক্ষ করতে নির্বাচন কমিশনের পক্ষ থেকে প্রতিটি কেন্দ্রে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। এছাড়া র‌্যাব, পুলিশ, আনসার ও বিজিবিসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী মোতায়েন করা হয়েছে।

নির্বাচনে দুজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন প্রয়াত সৈয়দা সাজেদা চৌধুরীর কনিষ্ঠ পুত্র, আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী শাহদাব আকবর চৌধুরী লাবু ও বাংলাদেশ খেলাফত আন্দোলন মনোনীত বটগাছ প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট জয়নুল আবেদীন বকুল মিয়া।

ফরিদপুর-২ আসনের সংসদ সদস্য ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে গত ১১ সেপ্টেম্বর সংসদীয় এই আসন শূন্য ঘোষণা করা হয়। ২৬ সেপ্টেম্বর তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর