বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪ | ১১ বৈশাখ, ১৪৩১ | ১৪ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আঞ্চলিক রাজনীতি

বরিশালে বিএনপির সমাবেশ শুরু, লাখো মানুষের ঢল


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :৫ নভেম্বর, ২০২২ ১:০১ : অপরাহ্ণ
বরিশালে বাস ও লঞ্চ বন্ধ থাকায় বিএনপির কর্মী-সমর্থকরা ইঞ্জিনচালিত নৌকা ও ট্রলারে করে গণসমাবেশে যোগ দিচ্ছেন। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

লাখো জনতার অংশগ্রহণে বরিশালে বিএনপির বিভাগীয় গণসমাবেশ তিন ঘণ্টা আগেই শুরু হয়েছে। দুপুর ২টায় সমাবেশ শুরুর কথা থাকলেও উপস্থিত বিপুল সংখ্যক জনতার চাপে বেলা ১১টায় সমাবেশ শুরু হয়।

গণসমাবেশস্থল বঙ্গবন্ধু উদ্যান সকাল ৮টার মধ্যে বিএনপি নেতা-কর্মী ও সমর্থকদের উপস্থিতিতে কানায় কানায় পূর্ণ হয়ে গেছে।

সকাল ১০টার মধ্যে উদ্যান উপচে চারদিকে এক কিলোমিটার সড়কের সব লোকারণ্য হয়ে পড়েছে।

বরিশাল এখন মিছিলের নগরীতে পরিণত হয়েছে। বিভিন্ন সড়ক অলিগলি থেকে একের পর এক মিছিল যাচ্ছে বঙ্গবন্ধু উদ্যানের দিকে।

বরিশালে বিএনপির সমাবেশ শুরু, লাখো মানুষের ঢল

সরেজমিন নগরীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, বঙ্গবন্ধু উদ্যানের পশ্চিমে বিআইপি কলোনি গেট, পূর্বে কর অফিস, উত্তরে কেন্দ্রীয় শহীদ মিনার পর্যন্ত লোকারণ্য হয়ে পড়েছে। শুক্রবার রাতেই বিভাগের বিভিন্ন জেলা-উপজেলা থেকে বিএনপি হাজার হাজার নেতা-কর্মী বঙ্গবন্ধু উদ্যানে এসে অবস্থান নেন।

সকাল ৭টার পর থেকেই একের পর এক মিছিল বঙ্গবন্ধু উদ্যানের দিকে আসতে থাকে। বিভিন্ন এলাকা থেকে নৌকা ও ট্রলারে আসা বিএনপির নেতা-কর্মীরা উদ্যানের দক্ষিণ পাশে কীর্তনখোলা নদীতীরের ত্রিশ গোডাউন, কেডিসি ও মুক্তিযোদ্ধা পার্ক এলাকার ঘাটে নেমে সেখান থেকে সমাবেশস্থলে আসেন। তারা অনেকেই গভীর রাতে নিজ নিজ এলাকা থেকে রওনা হন। তারা ট্রলার থেকে নেমে মিছিল করে গণসমাবেশের মাঠে আসেন।

মহানগর বিএনপির সাবেক সহ-সম্পাদক আনোযারুল হক তারিন জানান, নগরের ৩০ ওয়ার্ডের নেতাকর্মীরা বেলা ১২টার পরে নিজ নিজ এলাকা থেকে সমাবেশের দিকে রওনা হবেন। তখন মূল মাঠ ছেড়ে জনস্রোত আশপাশের দুই কিলোমিটার এলাকা ছাড়িয়ে যাবে।

এদিকে গণসমাবেশকে কেন্দ্র করে শুক্রবার থেকে বরিশাল বাস ও লঞ্চ ধর্মঘট চলছে। বরিশাল নগরের মধ্যে তিন চাকার যানবহন চলাচলও বন্ধ রয়েছে। নগরীতে সীমিত সংখ্যক রিকশা চলাচল করছে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর