মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪ | ১০ বৈশাখ, ১৪৩১ | ১৩ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা চট্ট-মেট্টো

দুদকের মামলায় মুফতি ইজাহারের ২ বছরের কারাদণ্ড


নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম প্রকাশের সময় :২০ মার্চ, ২০২২ ২:১২ : অপরাহ্ণ
মুফতি ইজাহারুল ইসলাম চৌধুরী
Rajnitisangbad Facebook Page

সম্পদের হিসাব বিবরণী দাখিল না করায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় নেজামে ইসলামী পার্টির একাংশের সভাপতি মুফতি ইজাহারুল ইসলাম চৌধুরীকে দুই বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

আজ রোববার চট্টগ্রামের বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মুনসী আবদুল মজিদ এ রায় দেন।

মুফতি ইজাহার চট্টগ্রাম নগরীর লালখান বাজারের আল জামেয়াতুল ইসলামিয়া মাদ্রাসার প্রতিষ্ঠাতা অধ্যক্ষ।

মুফতি ইজাহারের উপস্থিতিতেই আদালত রায় ঘোষণা করেন। রায় ঘোষণার পর আদালতের হাজির থাকা মুফতি ইজাহারুল ইসলামকে কারাগারে পাঠানো হয়।

দুদকের স্পেশাল পিপি কাজী সানোয়ার আহমেদ লাভলু বলেন, সম্পদের বিবরণী দাখিল না করায় মুফতি ইজহারের বিরুদ্ধে দুদক আইনের ২০০৪ এর ২৬ (২) ধারায় দোষী সাবস্ত হওয়ায় তাকে দুই বছরের সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকার অর্থদণ্ড দেয়া হয়। এই জরিমানা দিতে না পারলে তাকে আরও দুই মাস কারাদণ্ড ভোগ করতে হবে।

আদালত সূত্র জানায়, ২০১৩ সালের ১৭ জুন সম্পদের হিসাব চেয়ে মুফতি ইজাহারুল ইসলামকে নোটিস দেয়ার সিদ্ধান্ত নেয় দুর্নীতি দুদক। একই বছর ২৮ জুলাই মুফতি ইজাহারুল ইসলামের বরাবর নোটিস পাঠায় দুদক। এতে সাত কার্যদিবসের মধ্যে সম্পদ বিবরণী দাখিলের নির্দেশ দেয়া হয়।

কিন্তু সাত কার্যদিবস অর্থাৎ ওই বছরের ৭ আগস্টের মধ্যে সম্পদের হিসাব না দেয়ায় দুদক চট্টগ্রামের উপসহকারী পরিচালক সিরাজুল হক বাদি হয়ে ওই বছরের ১৭ সেপ্টেম্বর মুফতি ইজাহারুলের বিরুদ্ধে খুলশী থানায় একটি মামলা দায়ের করেন।

২০১৪ সালের ২১ এপ্রিল দুদকের বর্তমান উপ পরিচালক এইচ এম আকতারুজ্জামান মামলাটির তদন্ত শেষে তার বিরুদ্ধে এ মামলায় অভিযোগপত্র দাখিল করে।

২০১৪ সালের ২৮ এপ্রিল অভিযোগপত্র গ্রহণের পর তার বিচার শুরু হয়।

মামলায় ৯ জন সাক্ষীর মধ্যে ৭ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আদালত ২০২২ সালের ২০ মার্চ মুফতি ইজহারের বিরুদ্ধে এ রায় দেন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর