রবিবার, ৫ মে, ২০২৪ | ২২ বৈশাখ, ১৪৩১ | ২৫ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

সরকারকে কড়া ভাষায় যে বার্তা দিলো কুকি-চিন


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৫ এপ্রিল, ২০২৪ ৬:৩১ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক পেজে সরকারকে কড়া ভাষায় নতুন বার্তা দিয়েছে পাহাড়ি সশস্ত্র গোষ্ঠী কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ)।

আজ শুক্রবারদুপুর ১টার দিকে কুকি-চিন ন্যাশনাল আর্মির ইনফরমেশন অ্যান্ড ইন্টেলিজেন্স ব্রাঞ্চের ক্যাপ্টেন ফ্লেমিং তাদের ফেসবুক পেজে একটি পোস্টে সরকারকে উদ্দেশ করে লিখেছেন, ‘অপারেশন করে কোনো লাভ হয়েছিল? ক্ষতিটাই বেশি হয়েছে।’

এর আগে, গত ১২ মার্চ কেএনএফের ইন্টেলিজেন্স ব্রাঞ্চের ক্যাপ্টেন ফ্লেমিং তাদের ফেসবুক পেজে একটি পোস্ট দেন।

ওই পোস্টে বলা হয়, ‘বাংলাদেশ সেনাবাহিনী চুক্তি ভঙ্গ করে বম সম্প্রদায়ের নিরীহ জনগণ লালমুয়ানওম বম (গিলগাল বা অবচলিত পাড়া) এবং রামনুয়াম বম (দুনিবার পাড়া) দুইজনকে আটক করেছে। তার ফল খুব সুন্দর ভাবে ফিডব্যাক দেওয়া হবে। নিরীহ জনগনকে হয়রানি বন্ধ করা না হলে।’

এছাড়াও গত ১১ মার্চ কেএনএফের ফেসবুক পেজে পৃথক দুটি পোস্ট দেওয়া হয়।

একটি পোস্টে বলা হয়, ‘কেএনএফ’র ডিমান্ডিং এলাকায় কোনো সন্ত্রাসী সংগঠন (জেএসএস এবং সংস্কার) থাকবে না।’

আরেকটি পোস্টে বলা হয়, ‘জেএসএস সন্ত্রাসীরা সিভিলিয়ানদের ঘরবাড়িতে রকেট লাঞ্চার নিক্ষেপ করে নিজেদের সক্ষমতা কতটুকু তা দেখিয়ে দিয়েছে। যেখানে ২ মিনিট থেকে যুদ্ধ করতে পারেনি, সেখানে আবার এমএনপি হেডকোয়ার্টার নাকি গুড়িয়ে দিবে। জেএলএ শিয়াল বাহিনীর সাহসিকতা দেখে আমি ক্যাপ্টেন ফ্লেমিং সত্যিই শিহরিত।’

এদিকে বান্দরবানের কয়েকটি ব্যাংকসহ কয়েক জায়গায় হামলার পর গহীন পাহাড়ে আত্মগোপনে চলে গেছে কেএনএফের সদস্যরা। তাদের অবস্থান শনাক্ত করতে ড্রোন ব্যবহার করছে পুলিশ।

প্রসঙ্গত, গত ২ এপ্রিল রাত সাড়ে ৯টার দিকে পাহাড়ি সশস্ত্র গোষ্ঠী কুকি-চিনের সদস্যরা বান্দরবানের রুমায় সোনালী ব্যাংকে হানা দেয়। এ সময় তারা ব্যাংকের আইনশৃঙ্খলায় নিয়োজিত পুলিশ সদস্যদের অস্ত্র লুট করে নিয়ে যায়। একই সঙ্গে মসজিদ থেকে ব্যাংকের ম্যানেজার নেজাম উদ্দীনকে অপহরণ করে নিয়ে যায়।

পরদিন বুধবার দুপুরে থানচিতে মাত্র কয়েক ঘণ্টার ব্যবধানে সোনালী ও কৃষি ব্যাংকের তিনটি শাখায় হামলা চালায় কেএনএফের সশস্ত্র সদস্যরা।

এরপর, গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা সোয়া সাতটার দিকে র‌্যাবের মধ্যস্থতায় সোনালী ব্যাংকের অপহৃত ব্যাংক ম্যানেজার নেজাম উদ্দীনকে উদ্ধার করা হয়। আজ শুক্রবার সকালে তাকে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

আরও পড়ুন:

বান্দরবানে সোনালী ব্যাংকে কুকি-চিনের হানা, টাকা-অস্ত্র লুট, ম্যানেজার অপহরণ

ব্যাংক কর্মকর্তা অপহরণ: ২০ লাখ টাকা মুক্তিপণ চেয়েছে কুকি-চিন

র‍্যাবের মধ্যস্থতায় সোনালী ব্যাংকের ম্যানেজারকে উদ্ধার

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর