শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ১৭ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আঞ্চলিক রাজনীতি

সরকার পতনের দাবিতে চট্টগ্রাম থেকে নতুন কর্মসূচির ঘোষণা দিলেন ফখরুল


রাজনীতি সংবাদ প্রতিবেদক, চট্টগ্রাম প্রকাশের সময় :৫ অক্টোবর, ২০২৩ ১০:১৯ : অপরাহ্ণ
চট্টগ্রাম নগরীর কাজীর দেউড়ি নূর আহমদ সড়কে বিএনপির সমাবেশে বক্তব্য দেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

চট্টগ্রামে রোডমার্চের সমাপনী সমাবেশ থেকে সরকার পতনের এক দফা দাবিতে আবার নতুন কর্মসূচি ঘোষণা করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ বৃহস্পতিবার রাতে চট্টগ্রাম নগরীর কাজীর দেউড়ি নূর আহমদ সড়কের নেভাল মোড়ে আয়োজিত রোডমার্চের সমাপনী সমাবেশ থেকে তিনি এই নতুন কর্মসূচি ঘোষণা করেন।

নতুন কর্মসূচির মধ্যে রয়েছে-বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উন্নত চিকিৎসার দাবিতে ৯ অক্টোবর দেশব্যাপী সমাবেশ। এক দফা দাবিতে ঢাকায় ১২ অক্টোবর ছাত্র সমাবেশ। ১৪ অক্টোবর খালেদা জিয়ার উন্নত চিকিৎসার দাবিতে সারাদেশে অনশন। ১৬ অক্টোবর ঢাকায় যুব সমাবেশ ও ১৮ অক্টোবর ঢাকায় জনসমাবেশ।

এর আগে দুপুর থেকে চট্টগ্রামের বিভিন্ন এলাকা থেকে নেতা-কর্মীরা ট্রাকে, বাসে করে এসে সমাবেশে যোগ দেন। দুপুরের মধ্যেই লাখো মানুষের সমাগম ঘটে।

সমাবেশস্থল নেভাল মোড়ের চারদিকে অন্তত এক কিলোমিটার এলাকা লোকে লোকারণ্য হয়ে উঠে। বিকেল ৩টা থেকে নুর আহমদ সড়কসহ আশপাশের সড়কে যান চলাচল বন্ধ হয়ে পড়ে। আলমাস সিনেমা থেকে লাভলেইন, সিআরবি, নেভাল রোডসহ আশপাশের অলিগলিতে বিএনপি নেতা-কর্মীরা অবস্থান নেন।

নেতা-কর্মীদের হাতে বিভিন্ন ব্যানার-ফেস্টুনের পাশাপাশি দলীয় প্রতীক ধানের শীষও দেখা যায়। এছাড়া অনেকে রং-বেরংয়ের টিশার্ট পরে আসেন। এ সময় কয়েক পশলা বৃষ্টি হলেও নেতা-কর্মীরা সমাবেশস্থল থেকে সরে যাননি। স্লোগানে স্লোগানে মুখর করে তুলেন পুরো সমাবেশস্থল।

মঞ্চের একপাশে বানানো হয় প্রতীকী কারাগার। সেখানে কয়েদির পোশাক পরে কয়েকজন দলীয় কর্মী অবস্থান করেন।

এর আগে আজ সকালে কুমিল্লার বুড়িচং উপজেলার কালাকচুয়া থেকে ১৫৫ কিলোমিটার পথ অতিক্রম করে রাতে চট্টগ্রাম নগরীর কাজীর দেউড়ি নূর সড়কে এসে বিএনপির রোডমার্চ শেষ হয়।

আরও পড়ুন: দেশের মানুষ জেগে উঠেছে, আপনাদের আর রক্ষা নেই, সরকারকে ফখরুল

রোডমার্চে বিএনপির হাজার হাজার নেতা-কর্মী অংশ নেন। নেতা-কর্মীরা শত শত গাড়ি নিয়ে চট্টগ্রামগামী সড়কে অবস্থান নেন।

মোটরসাইকেল, জিপ, মাইক্রোবাস, খোলা ট্রাকে করে ৭ থেকে ৮ কিলোমিটার পর্যন্ত রোডমার্চের লাইন বিস্তৃত হয়। বিএনপির রোডমার্চ দেখতে পথে পথে সাধারণ মানুষেরও ঢল নামে।

এই রোডমার্চের মাধ্যমে বিএনপির সরকার পতনের এক দফা আন্দোলনে ঘোষিত ১৫ দিনের কর্মসূচির সমাপ্তি হয়।

আরও পড়ুন: কুমিল্লা থেকে হাজারো নেতা-কর্মী নিয়ে চট্টগ্রাম অভিমুখে বিএনপির রোডমার্চ

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর