শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ১৭ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আঞ্চলিক রাজনীতি

কুমিল্লা থেকে হাজারো নেতা-কর্মী নিয়ে চট্টগ্রাম অভিমুখে বিএনপির রোডমার্চ


রাজনীতি সংবাদ প্রতিনিধি, কুমিল্লা প্রকাশের সময় :৫ অক্টোবর, ২০২৩ ১১:৪৫ : পূর্বাহ্ণ
কুমিল্লার বুড়িচং উপজেলার কালাকচুয়ায় আয়োজিত সমাবেশে হাজারো বিএনপি নেতাকর্মী। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের পদত্যাগ এবং তত্ত্বাবধায়ক সরকারের অধীনে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের দাবিতে এবার কুমিল্লা থেকে চট্টগ্রাম অভিমুখে রোডমার্চ শুরু করেছে বিএনপি।

আজ বৃহস্পতিবার সকাল ১১টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার বুড়িচং উপজেলার কালাকচুয়ায় সমাবেশের মধ্যদিয়ে রোডমার্চ শুরু হয়।

রাত থেকেই ঝরছিল ঝিরিঝিরি বৃষ্টি। সকালে শুরু হয় মুষলধারে। বৃষ্টির মধ্যেই উদ্বোধনী সমাবেশে জড়ো হন হাজার হাজার নেতা-কর্মী।

সকাল ১০টার দিকে বৃষ্টি থেমে গেলে উদ্বোধনী সমাবেশ শুরু হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মহাসচিবের বক্তব্যের পর শুরু হয় রোডমার্চ। কুমিল্লা জেলার বিভিন্ন উপজেলা থেকে বাস, ট্রাক, মাইক্রোবাস, মোটরসাইকেল নিয়ে হাজার হাজার নেতা-কর্মী রোডমার্চের বহরে যোগ দেন। রাস্তার দুই ধারে দাঁড়িয়ে উৎসুক জনতা ও দলীয় নেতা-কর্মীরা রোডমার্চের বহরকে স্বাগত জানান। দ্বিতীয় পথসভা হয় কুমিল্লা সদর দক্ষিণের সোয়াগাজীতে।

সেখানে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মনিরুল হক চৌধুরীর নেতৃত্বে বিপুল সংখ্যক নেতা-কর্মী শোডাউন করেন।

এছাড়া কালাকচুয়া থেকে বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ মোফাজ্জল হোসেন কায়কোবাদের অনুসারী অসংখ্য নেতাকর্মী মুরাদনগর থেকে মাইক্রোবাস, মিনি ট্রাক, মোটরসাইকেল নিয়ে রোডমার্চের বহরে যোগ দেন।

১৫৫ কিলোমিটার পথে ফেনী, মিরসরাই এবং সীতাকুণ্ডের ভাটিয়ারিতে পথসভা হবে। বিকালে চট্টগ্রামের কাজীর দেউড়ি গিয়ে রোডমার্চের সমাপ্তি সমাবেশ অনুষ্ঠিত হবে।

রোডমার্চে নেতৃত্ব দিচ্ছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

এদিকে দাউদকান্দির গৌরীপুরে খন্দকার মোশাররফ হোসেনের পুত্র খন্দকার মারুফ হোসেনের নেতৃত্বে বিপুল সংখ্যক নেতা-কর্মী রোডমার্চের বহরে যোগ দেন।

উল্লেখ্য, এরআগে সরকারের পদত্যাগ দাবিতে ১৯ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর পর্যন্ত রংপুর থেকে দিনাজপুর, বগুড়া থেকে রাজশাহী, ভৈরব থেকে সিলেট, বরিশাল থেকে পিরোজপুর, ঝিনাইদহ থেকে খুলনা, ময়মনসিংহ থেকে কিশোরগঞ্জ পর্যন্ত ছয়টি রোডমার্চ করেছে বিএনপি।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর