সোমবার, ২০ মে, ২০২৪ | ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১১ জিলকদ, ১৪৪৫

মূলপাতা রাজধানী

তুলে নেওয়ার ৩৩ ঘণ্টা পর বনানী থানায় সেই আইটি বিশেষজ্ঞ

‘কিসব বইপত্র দিয়ে তাকে মামলা দেওয়া হয়েছে’


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :২৬ সেপ্টেম্বর, ২০২৩ ৪:০১ : অপরাহ্ণ
আইটি বিশেষজ্ঞ কামরুল হাসান সাব্বির
Rajnitisangbad Facebook Page

তুলে নেওয়ার ৩৩ ঘণ্টা পর কামরুল হাসান সাব্বির নামে সেই আইটি বিশেষজ্ঞকে বনানী থানায় হস্তান্তর করেছে র‌্যাব।

আজ মঙ্গলবার ভোর ৪টার দিকে তাকে থানায় হস্তান্তর করা হয়। তার বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

মামলায় তার বিরুদ্ধে নিষিদ্ধ জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলামের’ সঙ্গে সম্পৃক্ততার অভিযোগ আনা হয়েছে।

আরিফ নামে সাব্বিরের এক স্বজন বলেন, ‘ভোর ৪টায় সাব্বিরকে থানায় সোপর্দ করা হয়েছে। শুনেছি কিসব বইপত্র দিয়ে তাকে মামলা দেওয়া হয়েছে। আমরা আদালতে যাচ্ছি।’

বনানী থানার এসআই এস এম শামছুর রহমান জানান, নিখোঁজ ওই ব্যক্তিকে র‌্যাব সন্ত্রাস বিরোধী আইনে মামলা দিয়ে থানায় হস্তান্তর করেছে। তাকে আদালতে পাঠানো হয়েছে।

গত ২৪ সেপ্টেম্বর সন্ধ্যা পৌনে ৭টার দিকে সাদা পোশাকে কয়েকজন ব্যক্তি নিজেদের ‘প্রশাসনের লোক’ বলে বনানী এলাকা থেকে কামরুল হাসান সাব্বিরকে একটি মাইক্রোবাসে তুলে নিয়ে যায়।

এই ঘটনায় তার স্ত্রী রহিমা আক্তার থানায় একটি অভিযোগ করেন। থানায় দেওয়া অভিযোগে ভুক্তভোগী ‘নিজের অজান্তে’ হারিয়ে গেছেন বলে উল্লেখ করেছে থানা পুলিশ।

ভুক্তভোগীর স্ত্রী রহিমা আক্তার জানান, তারা থানায় গিয়ে প্রশাসনের লোক পরিচয়ে তুলে নেওয়ার কথা বলেছেন। কিন্তু পুলিশ জিডিতে ‘হারিয়ে যাওয়ার’ কথা উল্লেখ করেছে। তা না হলে জিডি করা যাবে না বলে জানিয়েছে।

কামরুল হাসান সাব্বির বনানীর ‘টাইগার আইটি’ নামে একটি প্রতিষ্ঠানে সাইবার সিকিউরিটি কর্মকর্তা হিসেবে কাজ করেন। ওইদিন সাদা পোশাকে কয়েক ব্যক্তি তাকে ঢাকা মেট্রো চ-৫৩-৬৪৩৫ রেজিস্ট্রেশন নম্বরের একটি হাইএস মাইক্রোবাসে মাইক্রোবাসে তুলে নিয়ে যায়।

রহিমা আক্তার জানান, তার স্বামী অফিস থেকে নিচে নামার পর একদল লোক জোর করে তাকে মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। এ সময় তার স্বামীর সঙ্গে একজন সহকর্মী ছিলেন। ঘটনাস্থল থেকে তাকে সরিয়ে দেওয়া হয়। অজ্ঞাত ওই ব্যক্তিরা নিজেদের ‘প্রশাসনের লোক’ পরিচয় দিয়ে তার স্বামীকে রাতে বাসায় ফিরিয়ে দেওয়ার কথাও জানিয়ে যায়।

আরও পড়ুন: ‘প্রশাসনের লোক’ পরিচয়ে আইটি বিশেষজ্ঞকে তুলে নেওয়ার অভিযোগ

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর