শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪ | ১৫ চৈত্র, ১৪৩০ | ১৮ রমজান, ১৪৪৫

মূলপাতা আঞ্চলিক রাজনীতি

বিভেদ যাতে মাথাচাড়া না দেয়, চট্টগ্রাম নগর আওয়ামী লীগকে স্বপন


রাজনীতি সংবাদ প্রতিবেদন, চট্টগ্রাম প্রকাশের সময় :২৬ মার্চ, ২০২৩ ১০:৩১ : পূর্বাহ্ণ
চট্টগ্রাম নগর আওয়ামী লীগের স্বাধীনতা দিবসের আলোচনা সভায় বক্তব্য রাখেন দলটির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগে কোনোভাবেই বিভেদ যাতে মাথাচাড়া না দেয়, সেজন্য সংগঠনটির নেতৃবৃন্দকে সতর্ক থাকতে বলেছেন দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলের ত্যাগী ও পরীক্ষিত তৃণমূল নেতাকর্মীদের মূল্যায়ন করেন। এ জন্যই দলীয় সভানেত্রী তৃণমূলের কর্মী নোমান আল মাহমুদকে চট্টগ্রাম-৮ আসনের নৌকা প্রতীক দিয়েছেন। আমি আশা করবো, সমস্ত বিভেদ-বিভ্রান্তি বা ভিন্নতা ভুলে নোমান আল মাহমুদকে বিজয়ী করার জন্য তৃণমূল নেতাকর্মীরাই অগ্রণী ভূমিকা পালন করবে।

আজ রোববার সন্ধ্যায় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

নগরীর কাজীর দেউড়ি ইন্টারন্যাশনাল কনভেশন সেন্টারে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আবু সাঈদ স্বপন বলেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ আন্দোলন সংগ্রামে সবচেয়ে একটি সংগঠিত সংগঠন। এই সংগঠনের পূর্বসূরী এম এ আজিজ, জহুর আহমদ চৌধুরী, এম এ হান্নান, এম. এ মান্নান, এবিএম মহিউদ্দিন চৌধুরী, কাজী ইনামুল হক দানু এদের পরম্পরায় এখন যারা নেতৃত্বে আছেন তাদের প্রতি আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃত্বের আস্থা আছে।

জাতীয় সংসদের এই হুইপ বলেন, স্বাধীনতার মাসে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ যে দিবসটি উদযাপন করেছেন এতে মাটি ও মানুষের সুবাস পেলাম। এই চট্টগ্রামকে বিশ্বাস করতেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাই স্বাধীনতার বার্তাটি তিনি চট্টগ্রামের জহুর আহমদ চৌধুরীর কাছে পাঠিয়ে ছিলেন।

সভাপতির বক্তব্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেন, পবিত্র রমজানুল মোবারকের মধ্যেই আমরা স্বাধীনতা দিবস উদযাপন করছি। যা আমাদের জন্য পরম সৌভাগ্যের। আমাদেরকে মনে রাখতে হবে, ক্ষমতায় ছিলাম, আছি ও থাকবো। তবে আমাদেরকে পরিচ্ছন্ন হতে হবে। নেতৃত্বের আসনে ত্যাগী ও পরীক্ষিতরা আসতে হবে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেন, সংকট কাটিয়ে উঠাই আওয়ামী লীগের শক্তি। এই শক্তিতে আওয়ামী লীগ বার বার বিজয়ী হয়েছে। সেবাই ধর্ম। এই সেবাব্রত পালনে আমাদেরকে মানুষের কাছে পৌঁছাতে হবে। আওয়ামী লীগ ধারাবাহিকভাবে তিন মেয়াদে ক্ষমতায় থাকায় যে অর্জনগুলো জাতিকে উপহার দিয়েছেন তা যেন আমরা জনগণের কাছে পৌঁছে দিতে পারি। আজকে বাংলাদেশে ভূমিহীন ও গৃহহীনরা জমি ও বাসস্থান পাচ্ছে। এরকম অর্জন পৃথিবীতে কোথাও নেই। এটাই হচ্ছে স্বাধীনতার মহান প্রাপ্তি।

মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় আলোচনা সভায় আরও বক্তব্য দেন মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি খোরশেদ আলম সুজন ও জহিরুল আলম দোভাষ, উপদেষ্টা শেখ মো. ইছহাক, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, সম্পাদক মন্ডলীর সদস্য অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর ও মশিউর রহমান চৌধুরী প্রমুখ।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর