বৃহস্পতিবার, ২ মে, ২০২৪ | ১৯ বৈশাখ, ১৪৩১ | ২২ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

দিনাজপুর সীমান্তে বাংলাদেশি যুবককে গুলি করে মারলো বিএসএফ


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :১৮ ফেব্রুয়ারি, ২০২৩ ১১:৩৯ : পূর্বাহ্ণ
সীমান্তে বিএসএফ সদস্যদের টহল। ফাইল ছবি
Rajnitisangbad Facebook Page

দিনাজপুরের হিলি সীমান্তে এক বাংলাদেশি যুবককে গুলি করে হত্যা করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। গুলি করে হত্যার পর ওই যুবকের মরদেহও নিয়ে গেছে বিএসএফ।

গতকাল শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে হিলির ধরন্দা এলাকায় ভারতী সীমানার ৩০০ গজ ভেতরে এ ঘটনা ঘটে।

বিজিবি সীমান্তে বিএসএফের গুলিতে এক যুবকের মৃত্যুর তথ্য নিশ্চিত করলেও তার পরিচয় নিশ্চিত করতে পারেনি।

তবে স্থানীয়রা বলছেন, নিহত যুবক বাংলাদেশি। তার নাম শাহাবুল ইসলাম (২৩)। তিনি হাকিমপুর উপজেলার হিলি সীমান্তের ধরন্দা ফকিরপাড়ার আবুল হোসেনের ছেলে।

দিনাজপুর সেক্টরের অধীনস্থ জয়পুরহাট-২০ বিজিবি অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রফিকুল ইসলাম জানান, শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ভারতের ৩০০ গজ ভেতরে বিএসএফ দুই রাউন্ড গুলি ছোড়ে। এতে ওই যুবক ঘটনাস্থলেই মারা যান। পরে তার মরদেহ বিএসএফ নিয়ে যায়।

উল্লেখ্য, গত বছরের সেপ্টেম্বর মাসে ভারত সফরে গিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৬ সেপ্টেম্বর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে শেখ হাসিনার আনুষ্ঠানিক দ্বিপক্ষীয় বৈঠকে সীমান্ত হত্যা শূন্যে নামিয়ে আনার ঘোষণা দেওয়া হয়েছিল। কিন্তু এরপরও সীমান্তে একের পর এক বাংলাদেশিদের হত্যার ঘটনা ঘটছে।

সীমান্তে বিএসএফের গুলিতে হত্যার ঘটনা প্রসঙ্গে গত ১০ অক্টোবর পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন সাংবাদিকদের বলেছিলেন, বাংলাদেশ-ভারতের সর্বোচ্চ পর্যায়ে সিদ্ধান্ত হওয়ার পরও সীমান্তে মানুষ হত্যার ঘটনা বাংলাদেশেরর জন্য দুঃখজনক আর ভারতের জন্য লজ্জাজনক।

আরও পড়ুন: বিএসএফকে নিয়ন্ত্রণে রাখতে না পারা ভারতের জন্য লজ্জার: পররাষ্ট্রমন্ত্রী

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর