শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪ | ১৫ চৈত্র, ১৪৩০ | ১৮ রমজান, ১৪৪৫

মূলপাতা চট্ট-মেট্টো

চট্টগ্রামে রিজওয়ানা হাসানের গাড়িতে হামলা: এক আসামি গ্রেপ্তার


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২৮ জানুয়ারি, ২০২৩ ১১:০৬ : অপরাহ্ণ
আবু নোমান
Rajnitisangbad Facebook Page

চট্টগ্রামে বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতির (বেলা) প্রধান নির্বাহী সৈয়দা রিজওয়ানা হাসানের গাড়িতে হামলার ঘটনায় দায়েরকৃত মামলার এক আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

আবু নোমান নামে এই আসামিকে আজ শনিবার গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন মামলার তদন্ত কর্মকর্তা নগরীর আকবর শাহ থানার এসআই জাহেদ উল্লাহ জামান।

তবে এখনও এ ঘটনার মূলহোতা আওয়ামী লীগ নেতা ও চট্টগ্রাম সিটি করপোরেশনের ৯ নম্বর উত্তর পাহাড়তলী ওয়ার্ডের কাউন্সিলর জহুরুল আলম জসিমকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

তবে অন্যদেরও গ্রেপ্তারের জন্য অভিযান চালানো হচ্ছে বলে দাবি করেছেন মামলার তদন্ত কর্মকর্তা।

এর আগে গত ২৬ জানুয়ারি চট্টগ্রাম নগরীর আকবরশাহ থানা এলাকার ৯ নম্বর উত্তর পাহাড়তলীর সুপারি বাগান এলাকায় অবৈধভাবে পাহাড় কাটা ও ছড়া খাল ভরাটসহ নানা অনিয়ম সরেজমিন পরিদর্শন করতে গেলে রিজওয়ানাসহ পুরো টিমের ওপর চড়াও হয় একদল যুবক।

এ সময় সৈয়দা রিজওয়ানা হাসানের গাড়ি লক্ষ্য করে ঢিলও ছোড়া হয়। এ সময় হামলাকারীরা কিরিচ, কাঁচি, ছুরিসহ দেশিয় অস্ত্র নিয়ে ভয়-ভীতি প্রদর্শন করে। তারা স্থানীয় কাউন্সিলের অনুসারী।

এ সময় সেখানে কাউন্সিলর জসিম উদ্দিনও উপস্থিত ছিলেন। পরে সৈয়দা রিজওয়ানা হাসান নিজেই বাদী হয়ে অভিযুক্তদের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

মামলার এজাহারের আসামিরা হলেন-কাউন্সিলর জহুরুল আলম জসিম, মো. হ্নদয়, আবু নোমান প্রকাশ কালা নোমান, সাইফুদ্দিন ভূঁইয়া, আনিস চৌধুরী রাজন, শাকিল ও সাঈদ।

এজাহারে অভিযোগ করা হয়, কাউন্সিলর জসিম ও তার সঙ্গপাঙ্গ রিজওয়ানা হাসানের ভাড়া করা গাড়ি সিটি কর্পোরেশনের লেকসিটি আবাসিকের প্রধান গেটে আটকে দেয়। এ সময় তারা দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে জোরপুর্বক গাড়িটিকে লেকসিটি আবাসিকের অফিসে নিয়ে যায়। একপর্যায়ে গাড়িটিকে ছাড়া হবে না বলে হুমকিও প্রদর্শন করতে থাকে। পরে থানা থেকে আসা পুলিশের একটি টিম লেকসিটি প্রধান গেটের সামনে থেকে চালককে গাড়িসহ উদ্ধার করে। গাড়িতে চলে যাওয়ার সময় ইট পাটকেল ছোড়া হয়।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর