শনিবার, ২০ এপ্রিল, ২০২৪ | ৭ বৈশাখ, ১৪৩১ | ১০ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আঞ্চলিক রাজনীতি

রাজধানীতে জামায়াতের বিক্ষোভ


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :২৮ জুলাই, ২০২২ ৭:২১ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

সরকারের সীমাহীন দুর্নীতি, অব্যবস্থাপনা ও অপরিণামদর্শী সিদ্ধান্তের ফলে বিদ্যুৎ সেক্টরে মহাবিপর্যয়ের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণ।

আজ বৃহস্পতিবার সকালে কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমীর মঞ্জুরুল ইসলাম ভূঁইয়ার নেতৃত্বে রাজধানীতে বিক্ষোভ মিছিল করে তারা।

মিছিলটি পুরান ঢাকার রায়সাহেব বাজার মোড় থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

বিক্ষোভ পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে মঞ্জুরুল ইসলাম ভুঁইয়া বলেন, ক্ষমতাসীন অবৈধ সরকার জনগণের ভোটের অধিকার কেড়ে নিয়ে দেশে স্বৈরতন্ত্র কায়েম করেছে। নিজেদের স্বার্থ উদ্ধারে ব্যস্ত থাকার কারণে দেশের সাধারণ মানুষের কথা তারা বেমালুম ভুলে গিয়েছে। তাদের সীমাহীন দুর্নীতি, অব্যবস্থাপনা ও অপরিণামদর্শী সিদ্ধান্তের ফলে দেশের বিদ্যুৎ খাতে আজ মহাবিপর্যয়ের সৃষ্টি হয়েছে।

তিনি বলেন, দেশের মোট চাহিদার আলোকে স্বাভাবিক প্রক্রিয়ায় বিদ্যুৎ উৎপাদনের পরিবর্তে সরকার কুইক রেন্টালের মতো হঠকারী পদ্ধতিতে বিদ্যুৎ ঘাটতি মেটাতে গিয়ে দেশে এই অচলাবস্থা তৈরি করেছে। তারা ক্যাপাসিটি চার্জের নামে এ খাতে প্রচুর অর্থ অপব্যয় করে আরও লোকসানের সৃষ্টি করেছে। এসব বিদ্যুৎকেন্দ্র স্থাপনের ক্ষেত্রে ইনডেমনিটি আইন তৈরি করে নজিরবিহীন দুর্নীতি ও লুটপাট করেছে। বিদ্যুৎ সংকটে দেশের বৃহৎ ২টি সার কারখানা বন্ধ হয়ে গেছে ফলে খাদ্য সংকটের সম্মুখীন হবে বাংলাদেশ। সর্বোপরি বিদ্যুৎ বিপর্যয়ের কারণে দেশের সামগ্রিকভাবে অর্থনীতির ওপর চরম বিরূপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

তিনি অবিলম্বে বিদ্যুৎ খাতের অব্যবস্থাপনা দূর করে চলমান বিপর্যয়ের হাত থেকে দেশের মানুষকে উদ্ধারের জন্য সরকারের প্রতি উদাত্ত আহবান জানান।

বিক্ষোভ মিছিল ও সমাবেশে উপস্থিত ছিলেন-কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারী এডভোকেট ড. হেলাল উদ্দিন, ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি কামাল হোসাইন, ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য হাফিজুর রহমান, আব্দুর রহমান, মোবারক হোসাইন, ইসলামী ছাত্রশিবিরের ঢাকা মহানগরী পুর্বের সভাপতি আরিফুর রহমান, ঢাকা মহানগরী দক্ষিণের সভাপতি আব্দুল কাইউম মুরাদ সহ ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের বিভিন্ন থানা আমীর ও সেক্রেটারিবৃন্দ।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর