শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪ | ১৫ চৈত্র, ১৪৩০ | ১৮ রমজান, ১৪৪৫

মূলপাতা চট্ট-মেট্টো

চট্টগ্রামে গ্যাস বিস্ফোরণে হতাহতের ঘটনায় বাড়িওয়ালা গ্রেপ্তার


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :৩ নভেম্বর, ২০২১ ১২:০৩ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

চট্টগ্রাম নগরীর উত্তর কাট্টলীতে একটি বহুতল ছয় তলা ভবনে গ্যাস বিস্ফোরণের পর আগুনে একই পরিবারের একজন নিহত ও পাঁচজন আহতের ঘটনায় দায়ের হওয়া মামলায় বাড়িওয়ালাকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল মঙ্গলবার রাতে নগরীর উত্তর কাট্টলী এলাকা থেকে মমতাজ মিয়া নামে ওই বাড়িওয়ালাকে গ্রেপ্তার করা হয়।

এর আগে ভুক্তভোগী ভাড়াটিয়া জামাল শেখ বাদী হয়ে আকবর শাহ থানায় ভবনটির মালিকসহ দুজনের বিরুদ্ধে হত্যার অভিযোগে মামলা করেন।

মামলার এজাহারে বলা হয়, দুর্ঘটনার আগে বাসার মধ্যে গ্যাসের গন্ধ পাওয়া যাচ্ছে বলে বারবার বাড়িওয়ালাকে বলা হয়। কিন্তু অভিযোগ দেওয়ার পরও বাড়িওয়ালা কোনো ব্যবস্থা নেননি। বাড়িওয়ালার অবহেলার কারণে এ দুর্ঘটনা ঘটে।

আকবর শাহ থানার ওসি জহির হোসেন রাজনীতি সংবাদকে বলেন, গ্যাস বিস্ফোরণের দুর্ঘটনার জন্য বাড়িওয়ালার বিরুদ্ধে হত্যার অভিযোগে মামলা করেছেন ভাড়াটিয়া জামাল শেখ। এ ঘটনার পর আত্মগোপনে ছিলেন বাড়িওয়ালা মমতাজ মিয়া। পরে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। জিজ্ঞাসাবাদের জন্য আসামিকে তিন দিনের রিমান্ড আবেদনসহ আদালতে পাঠানো হয়েছে।

এই মামলার আরেক আসামি ভবনটির তত্ত্বাবধায়ক বখতিয়ারকে গ্রেপ্তারে অভিযান চলছে বলে জানান ওসি।

গেলো সোমবার রাতে নগরীর উত্তর কাট্টলী এলাকার কমিউনিটি সেন্টার রোডে অবস্থিত মরিয়ম ভিলার ষষ্ঠ তলার একটি বাসায় গ্যাস বিস্ফোরণ ও অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে আগুনে দগ্ধ হন একই পরিবারের ছয়জন। তাদের মধ্যে সাজেদা বেগম নামের এক নারী গতকাল রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। বাকিরা চিকিৎসাধীন।

সাজেদা বেগম ছিলেন মামলার বাদী জামাল শেখের স্ত্রী।

পরিবারের সদস্যরা বলছেন, আগুন লাগার লাগে বাসায় একটা বিকট শব্দ হয়। এর আগে তারা বাসায় গ্যাসের গন্ধ পেয়েছেন।

পরিবারের সদস্যদের ধারণা, ‘গ্যাস লাইনের লিকেজ থেকে’ বিস্ফোরণের পর বাসায় আগুন লেগে যায়।

গত বছরের ৮ নভেম্বর ওই ভবনের ছয় তলায় বিস্ফোরণ থেকে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছিল। তখন ওই বাসায় আগুনে ৯ জন দগ্ধ হয়েছিলেন। তাদের মধ্যে তিনজন মারা যান।

জানা যায়, তিন মাস আগে একটি প্রতিষ্ঠানের নিরাপত্তাকর্মী জামাল শেখ তার পরিবার নিয়ে ওই ফ্ল্যাটটিতে ওঠেন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর