শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪ | ১৫ চৈত্র, ১৪৩০ | ১৮ রমজান, ১৪৪৫

মূলপাতা আঞ্চলিক রাজনীতি

পোষ্টার-ব্যানারে ছেঁয়ে গেছে সিলেট নগরী


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :১২ মার্চ, ২০২১ ১০:২৫ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

পুরো সিলেট নগরী ছেয়ে গেছে ব্যানার, ফেস্টুন, পোস্টার আর বিলবোর্ডে। নগরীর রিকাবীবাজার, চৌহাট্টা, মিরের ময়দান, নজরুল অডিটেরিয়ামের আশপাশে ছাত্রলীগ নেতাদের ছবি সম্বলিত ব্যানার আর পোষ্টার।

মনে হচ্ছে এ যেন এক উৎসবের আমেজ। রাত পোহালেই অনুষ্ঠিত হবে ছাত্রলীগের কর্মীসভা। কর্মীসভাকে কেন্দ্র করে বিপুল উৎসাহ-উদ্দীপনা দেখা দিয়েছে ছাত্রলীগ নেতাকর্মীদের মাঝে।

দীর্ঘদিন থেকে নিষ্প্রাণ হয়ে পড়া ছাত্রলীগকে নতুন করে প্রাণ দিতে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সভাপতি আল-নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য শনিবার (১৩ মার্চ) সিলেটে কর্মীসভায় যোগ দেবেন। ওইদিন বেলা দুইটায় সিলেটের রিকাবীবাজারস্থ কবি নজরুল অডিটোরিয়ামে অনুষ্ঠেয় সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগ কর্মীসভায় সভাপতিত্ব করবেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি আল-নাহিয়ান খান জয় এবং প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

ছাত্রলীগ নেতারা জানিয়েছেন, দীর্ঘদিন পর কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক সিলেট আসবেন। এ খবর পেয়ে ছাত্রলীগ নেতাকর্মীদের মাঝে বিপুল উৎসাহ উদ্দীপনা দেখা দিয়েছে। গুরুত্বপূর্ণ দুই ইউনিট সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি নেই দীর্ঘদিন থেকে। তাই কমিটি গঠন নিয়ে যুগান্তকারী সিদ্ধান্তের অপেক্ষায় পুরো সিলেটের হাজার হাজার ছাত্রলীগ নেতাকর্মীরা।

কমিটি গঠন করা হলে, বা কমিটি নিয়ে কোন সিদ্ধান্ত নেওয়া হলে জাতির পিতার জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালন করতে আরো বেশী উৎসাহ পাবেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

মহানগর ছাত্রলীগের এক নেতা বলেন, দায়িত্ব গ্রহণের পর ছাত্রলীগের সাবেক সভাপতি শোভনও সিলেট আসছিলেন। কিন্তু আমরা কোন সুখবর পাইনি। এবারও যদি আগের মতো হয়, তাহলে নির্বাসনে যাবে সিলেট ছাত্রলীগ। তাই আমি আশা করি- এবার ছাত্রলীগের সভাপতি ও সম্পাদক কমিটি গঠনের ব্যাপারে সিদ্ধান্ত নিবেন।

উল্লেখ্য, সিলেট জেলা ছাত্রলীগের সর্বশেষ কমিটি গঠন করা হয় ২০১৪ সালের ৮ সেপ্টেম্বর। শাহরিয়ার আলম সামাদকে সভাপতি ও এম. রায়হান চৌধুরীকে সাধারণ সম্পাদক করে সে সময় গঠন করা হয় ১০ সদস্যের আংশিক কমিটি। পরের বছর ২০১৫ সালের ৪ ডিসেম্বর আরো ১৩১ সদস্য যোগ করে ১৪১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন পায়। চার মাসের মাথায় ২০১৬ সালের ২৫ মার্চ সিলেট জেলা ছাত্রলীগের কমিটি স্থগিত করে কেন্দ্র। ৯ মাস পর ১১ ডিসেম্বর কমিটির ওপর থেকে স্থগিতাদেশ প্রত্যাহার করা হয়।

২০১৭ সালে ১৮ অক্টোবর কমিটি বিলুপ্ত ঘোষণা করেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ এবং সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন। এরপর বারবার কেন্দ্রে সিভি জমা নিলেও কমিটি দিতে ব্যর্থ হয় কেন্দ্রীয় ছাত্রলীগ।

এদিকে, কমিটি ছাড়াই প্রায় ৪ বছর ধরে চলছে সিলেট মহানগর ছাত্রলীগ। ২০১৫ সালের ২০ জুলাই আব্দুল বাছিত রুম্মানকে সভাপতি ও আব্দুল আলীম তুষারকে সাধারণ সম্পাদক করে মহানগর ছাত্রলীগের ৪ সদস্যবিশিষ্ট আংশিক কমিটি ঘোষণা করা হয়েছিল। প্রায় সাড়ে ৩ বছরেও কমিটি পূর্ণাঙ্গ করতে না পারা এবং নানা অভিযোগে ২০১৮ সালের ২১ অক্টোবর বিলুপ্ত ঘোষণা করা হয় এ কমিটি।

সূত্র: সিলেট প্রতিদিন

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর