রবিবার, ১৯ মে, ২০২৪ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১০ জিলকদ, ১৪৪৫

মূলপাতা আঞ্চলিক রাজনীতি

চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সভায় সেই ব্যানার নিয়ে নিন্দা প্রস্তাব


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২৪ ফেব্রুয়ারি, ২০২১ ১০:০০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

নগরীর বিভিন্ন স্থানে ‘মাননীয় সভানেত্রী, দেশরত্ন, জননেত্রী শেখ হাসিনা’র নিকট আকুল আবেদন’ শিরোনামে সাঁটানো ব্যানার নিয়ে নিন্দা প্রস্তাব গৃহীত হয়েছে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায়। আজ (২৪ ফেব্রুয়ারি) বুধবার নগরীর দারুল ফজল মার্কেটের দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত সভায় কথিত এই ব্যানার নিয়ে ক্ষোভ প্রকাশ করেন নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

‘চট্টগ্রাম মহানগর তৃণমূল আওয়ামীলীগ’ নামে এই ব্যানারে লেখা রয়েছে- ‘অনতিবিলম্বে চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের মেয়াদোত্তীর্ণ, অযোগ্য, অকেজো কমিটির বিলুপ্তি চাই এবং দ্রুত নতুন কমিটি দেওয়ার দাবি জানাই’।

সভা সূত্রে জানা গেছে, নগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী সেই ব্যানার নিয়ে প্রশ্ন রাখেন- ‘কমিটিতে কে অযোগ্য? আফছারুল আমীন, নুরুল ইসলাম বিএসসি, ইব্রাহিম হোসেন বাবুল, খোরশেদ আলম সুজন, জহিরুল আলম দোভাষ, মাহতাব উদ্দিন চৌধুরী, আ জ ম নাছির ? সেই ব্যক্তিটা কে?’

নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন সেই ব্যানার প্রসঙ্গে বলেন, সুশৃঙ্খল সাংগঠনিক কার্যক্রম ও ঐক্যের ভিতকে দুর্বল করার ঘৃণিত উদ্দেশ্যে নগরের বিভিন্ন পয়েন্টে একটি স্বার্থান্বেষী মহল অপপ্রচারমূলক এই ব্যানার টাঙিয়েছে। তাদের এই কুমনোবৃত্তি শুধু নগর আওয়ামী লীগের নেতৃত্ব নয়, দল ও সরকারের ভাবমূর্তিকে প্রশ্নবিদ্ধ করার গভীর ষড়যন্ত্র। ব্যানারে কোনো ব্যক্তিকে নয়, মহানগর আওয়ামী লীগকে ইঙ্গিত করা হয়েছে। তাই এ বিষয়ে মহানগর কমিটির নেতৃবৃন্দই সিদ্ধান্ত নেবেন।

নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিক আদনান রাজনীতি সংবাদকে জানান, সভায় উপস্থিত মহানগর কমিটির সকল নেতৃবৃন্দের সম্মতিতে সেই ব্যানার নিয়ে নিন্দা প্রস্তাব গৃহীত হয়।

সভায় নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন জানান, গত ২৭ জানুয়ারি অনুষ্ঠিত চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে বিদ্রোহী কাউন্সিলর প্রার্থী নিয়ে নগরীর ওয়ার্ডগুলোতে নেতা-কর্মীদের বিরোধ নিরসনে উদ্যোগ নেওয়া হবে।

সভায় গৃহীত অপর এক প্রস্তাবে পতেঙ্গা লালদিয়া চরবাসীদের মানবিক দৃষ্টিকোণ থেকে স্থায়ী পুর্নবাসনপূর্বক স্থানান্তরের জন্য সরকারের উচ্চ মহলের প্রতি অনুরোধ জানানো হয়।

সভায় উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, সুনীল কুমার সরকার, ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, এম জহিরুল আলম দোভাষ, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সম্পাদক মন্ডলীর সদস্য নোমান আল মাহমুদ, শফিক আদনান প্রমুখ।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর