বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪ | ১০ শ্রাবণ, ১৪৩১ | ১৮ মহর্‌রম, ১৪৪৬

মূলপাতা আঞ্চলিক রাজনীতি

নাটোরে বিএনপির সমাবেশে হামলা ও ককটেল বিস্ফোরণ, আহত ৭


রাজনীতি সংবাদ প্রতিনিধি, প্রকাশের সময় :৩ জুলাই, ২০২৪ ১২:৩১ : অপরাহ্ণ
হামলার সময় নাটোর জেলা বিএনপির আহ্বায়ক শহিদুল ইসলাম বাচ্চুকে কুপিয়ে জখম করে দুর্বৃত্তরা। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

নাটোরে বিএনপির বিক্ষোভ সমাবেশে হামলা ও ককটেল বিস্ফোরণ করেছে দুর্বৃত্তরা। এ সময় ধারালো অস্ত্র দিয়ে নাটোর জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক শহিদুল ইসলাম বাচ্চুকে কুপিয়ে জখম করেছে দুর্বৃত্তরা। এ ছাড়া ইটপাটকেল ও মারধরে রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলসহ অন্তত সাতজন নেতাকর্মী আহত হয়েছেন।

আজ বুধবার সকাল ১০টার দিকে নাটোরে আলাইপুর জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ের সামনে এই ঘটনা ঘটে। পরে পুলিশ গিয়ে লাঠিচার্জ করলে ছত্রভঙ্গ হয়ে যায় দুর্বৃত্তরা।

আওয়ামী লীগের স্থানীয় সংসদ সদস্যের অনুসারীরা এ হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপি নেতারা।

আহতদের মধ্যে গুরুতর রক্তাক্ত শহিদুল ইসলাম বাচ্চুকে উদ্ধার করে প্রথমে নাটোর সদর হাসপাতাল পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

আহতদের মধ্যে আরও রয়েছেন-জেলা শ্রমিকদলের দপ্তর সম্পাদক রফিকুল ইসলাম রফিক, পৌর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক সাব্বির হোসেন চপল, পৌর বিএনপির ৫ নম্বর ওয়ার্ডের সাধারণ সম্পাদক হিপলু।

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে এ কর্মসূচির আয়োজন করে নাটোর জেলা বিএনপি।

জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ফরহাদ আলী দেওয়ান শাহীন জানান, বিক্ষোভ সমাবেশে অংশ নিতে সকালে বিভাগীয় ও জেলার নেতাকর্মীরা দলীয় কার্যালয়ের সামনে জড়ো হতে থাকেন। সকাল ১০ টার দিকে সমাবেশ শুরু করলে আওয়ামী লীগের সন্ত্রাসীরা এসে সমাবেশে হামলা চালায় এবং ককটেল বিস্ফোরণ করে। এ সময় তারা দলীয় নেতাকর্মীদের ওপর ধারালো অস্ত্র দিয়ে এলোপাথাড়ি কোপানো শুরু করে। জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক শহিদুল ইসলাম বাচ্চু শহরের ফৌজদারী পাড়ার বাসা থেকে বিএনপি অফিসে আসার সময় নাটোর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে তাকে ধারাল অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে। 

 

নাটোরের পুলিশ সুপার তারিকুল ইসলাম জানান, আলাইপুর জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ের সামনে বিএনপির পূর্বনির্ধারিত একটি কর্মসূচি ছিল। কর্মসূচিতে যোগ দিতে আসার পথে বিএনপি নেতাকর্মীদের ওপর দুর্বৃত্তরা হামলা চালিয়েছে বলে নিশ্চিত হয়েছি। কারা হামলা চালিয়েছে তা উদঘাটনের জন্য পুলিশ কাজ করছে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর