মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪ | ১৭ বৈশাখ, ১৪৩১ | ২০ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

দিনেদুপুরে বাংলাদেশের ভেতরে ঢুকে দুই রাখালকে বিএসএফের গুলি


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :১০ এপ্রিল, ২০২৪ ৯:২১ : অপরাহ্ণ
লালমনিরহাট সীমান্তে বাংলাদেশের ভেতরে ঢুকে এক রাখালকে গুলি ছুড়ছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।
Rajnitisangbad Facebook Page

দিনেদুপুরে লালমনিরহাট সীমান্তে দিয়ে বাংলাদেশের ভেতরে প্রবেশ করে দুই রাখালকে লক্ষ্য করে গুলি করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। তবে এ ঘটনায় কেউ আহত হয়নি। ঘটনার পর সীমান্তে উত্তেজনা বিরাজ করছে।

গতকাল মঙ্গলবার দুপুরে লালমনিরহাটের কালীগঞ্জ খামারভাতি এলাকার ৯১৩ নম্বর মেইন পিলার সীমান্তে এ ঘটনা ঘটে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিএসএফের গুলি করার একটি ভিডিও ছড়িয়ে পড়েছে।

ভুক্তভোগী বাংলাদেশি দুই রাখাল হলেন-উপজেলার চন্দ্রপুর ইউনিয়নের খামারভাতি গ্রামের মৃত মহির উদ্দিনের ছেলে এনামুল হক (২৮) ও একই এলাকার বাবর আলীর ছেলে ইন্টু মিয়া।

স্থানীয়রা জানান, দুপুরে বাংলাদেশ সীমান্তের জমি দিয়ে হেঁটে যাচ্ছিলেন এনামুল হক ও ইন্দু মিয়া। এ সময় হঠাৎ করেই বিএসএফের এক সদস্য তাদের ধাওয়া দিলে তারা দৌড়ে পালানোর চেষ্টা করেন। ওই বিএসএফ সদস্য বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করে তাদের লক্ষ্য করে গুলি ছোড়েন। দুই যুবক তাৎক্ষণিক সরে গেলে তাদের শরীরে কোনো গুলি লাগেনি। এ ঘটনার পর থেকেই খামারভাতি এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

ভুক্তভোগী রাখালদের অভিযোগ, প্রতিনিয়তই বিএসএফ সদস্যরা বাংলাদেশি রাখালদের ধাওয়া করেন। এমনকি অনেক সময় আটকে মারধর করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে চন্দ্রপুর ইউনিয়ন পরিষদের মেম্বার আব্দুল হামিদ বলেন, সীমান্তের কাছে ওই দুই রাখাল ছাগল ঘাস খেতে দিয়েছিল। পরে ছাগল আনতে গেলে তাদেরকে লক্ষ্য করে বিএসএফ গুলি ছোড়ে। এতে তারা দৌড়ে পালায়। তবে কারো শরীরে গুলি না লাগায় আহত হননি কেউই।

এ বিষয়ে জানতে চাইলে লালমনিরহাট বিজিবি-১৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোফাজ্জল হোসেন আকন্দ বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমে গুলি করার একটি ভিডিও ছড়িয়ে পড়েছে। ঘটনা সম্পর্কে এখনো নিশ্চিত হতে পারিনি।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর