শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ১৭ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

কুমিল্লা সিটির নতুন মেয়র বাহারকন্যা সূচনা


রাজনীতি সংবাদ প্রতিনিধি, কুমিল্লা প্রকাশের সময় :৯ মার্চ, ২০২৪ ৭:৫৪ : অপরাহ্ণ
সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় বিজয় চিহ্ন দেখান তাহসিন বাহার সূচনা। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

কুমিল্লা সিটি করপোরেশন উপনির্বাচনে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাহসীন বাহার সূচনা। তিনি মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সদর আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারের কন্যা।

বেসরকারি ফলাফল অনুযায়ী, ১০৫টি কেন্দ্রে বাস প্রতীকে সূচনা পেয়েছেন ৪৮ হাজার ৮৯০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাবেক মেয়র ও বিএনপির বহিষ্কৃত নেতা মনিরুল হক সাক্কু টেবিল ঘড়ি প্রতীকে পেয়েছেন ২৬ হাজার ৮৯৭ ভোট।

এ ছাড়া নিজাম উদ্দীন কায়সার (ঘোড়া প্রতীক) ১৩ হাজার ১৫৫ ভোট এবং নূর উর রহমান মাহমুদ তানিম (হাতি প্রতীক) পেয়েছেন ৫ হাজার ১৭৩ ভোট।

আজ শনিবার সন্ধ্যায় কুমিল্লা জিলা স্কুল অডিটোরিয়ামে উপনির্বাচনের ফলাফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা ফরহাদ হোসেন।

ফলাফল ঘোষণার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ডা. তাহসীন বলেন, ভোটের মাঠে নেমে আমি নগরবাসীর যে ভালবাসা পেয়েছি, আমি সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে তাদের জন্য কাজ করে যাবো।

এর আগে আজ সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

২০১২ সালে কুমিল্লা সিটি করপোরেশনের প্রথম নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী অ্যাডভোকেট আফজল খানকে হারিয়ে মেয়র নির্বাচিত হন বিএনপি সমর্থিত মনিরুল হক সাক্কু।

এরপর ২০১৭ সালের নির্বাচনেও দ্বিতীয়বারের মতো মেয়র নির্বাচিত হন সাক্কু। ২০২২ সালের ১৫ জুন কুমিল্লা সিটির তৃতীয় নির্বাচনে মেয়র সাক্কুকে হারিয়ে আওয়ামী লীগের প্রার্থী আরফানুল হক রিফাত মেয়র নির্বাচিত হন।

গত বছরের ১৩ ডিসেম্বর সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মেয়র আরফানুল হক রিফাত মৃত্যুবরণ করেন। এতে মেয়র পদটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

আরও পড়ুন: ময়মনসিংহ ও কুমিল্লা সিটিতে ভোট: গোলাগুলি, ইভিএম নিয়ে বিড়ম্বনা

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর