রবিবার, ৫ মে, ২০২৪ | ২২ বৈশাখ, ১৪৩১ | ২৫ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

ময়মনসিংহ ও কুমিল্লা সিটিতে ভোট: গোলাগুলি, ইভিএম নিয়ে বিড়ম্বনা


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৯ মার্চ, ২০২৪ ১১:০৫ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

ময়মনসিংহ ও কুমিল্লা সিটি করপোরেশনে ভোট গ্রহণ শুরু হয়েছে। এই দুটি সিটি করপোরেশন, ছয়টি পৌরসভাসহ স্থানীয় সরকারের দুই শতাধিক পদে আজ ভোটগ্রহণ চলছে।

ভোট শুরুর দেড় ঘণ্টার মধ্যে কুমিল্লা সিটিতে উত্তেজনা দেখা দিয়েছে। গোলাগুলি, ভোটারদের ভোটকেন্দ্রে আসতে বাধা এবং বিভিন্ন কেন্দ্র থেকে এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, আজ শনিবার সকাল ১০টায় কুমিল্লা নগরীর ১৯ নম্বর ওয়ার্ডের মুন্সি এম আলী উচ্চ বিদ্যালয় কেন্দ্রের পাশেই ঘোড়া প্রতীকের সমর্থিত জহিরুল আহমেদ ও তুহিন নামের দুই ব্যক্তিকে ছাত্রলীগের এক নেতা গুলি করেছেন। আহত জহিরুল ও তুহিনকে স্থানীয়দের সহযোগীতায় কুমিল্লা মেডিকেল কলেজে নেওয়া হয়েছে।

এদিকে কু‌মিল্লা সি‌টি করপোরেশন উপ‌নির্বাচনে ভোটার ও এজেন্টদের কেন্দ্রে ঢুকতে দেওয়া হচ্ছে না বলে অ‌ভিযোগ করেছেন মেয়র প্রার্থী ও বিএন‌পির সাবেক নেতা ম‌নিরুল হক সাক্কু।

আজ সকালে নগরীর হোচ্ছাম হায়দার উচ্চ বিদ্যালয়ে ভোট দিতে এসে তিনি এ অ‌ভিযোগ করেন। মনিরুল হক সাক্কু সকাল সাড়ে ৯টায় ভোট দেন।

সাক্কু বলেন, ভোটের প‌রিবেশ একদমই ভালো না। ভোটাররা ভোট দিতে পারছে না। বাস প্রতীকের লোকজন ভোটারদের‌ কেন্দ্রে আসতে বাধা দেওয়া হচ্ছে।

ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে কেন্দ্রে ইভিএমে ভোট দিতে গিয়ে অনেক ভোটার বিড়ম্বনার শিকার হচ্ছেন বলে অভিযোগ পাওয়া গেছে। ইভিএমে আঙুলের ছাপ না মেলায় ভোটাররা সমস্যায় পড়ছেন।

ময়মনসিংহের প্রিমিয়ার আইডিয়াল কেন্দ্রে ভোট দিতে গিয়ে বিড়ম্বনার শিকার হন এসকে হাসপাতাল এলাকার বাসিন্দা লাইলী বেগম। ইভিএমে তার আঙুলের ছাপ উঠেনি। সকাল ৮টা থেকে ভোটকেন্দ্রের সামনে লাইনে দাঁড়িয়ে পৌনে ১০টার দিকে কেন্দ্র থেকে বেরিয়ে যান তিনি। এ সময় লাইলী বেগম ক্ষোভ প্রকশ করে বলেন, ‘এমন অবস্থা হবে জানলে ভোটই দিতে আসতাম না।’

এর আগে আজ সকাল ৮টায় দুই সিটিতে ভোটগ্রহণ শুরু হয়। একটানা চলবে বিকেল ৪টা পর্যন্ত।

কুমিল্লা সিটি করপোরেশন উপনির্বাচনে চারজন মেয়রপ্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন-ডা. তাহসীন বাহার সূচনা, সাবেক মেয়র মো. মনিরুল হক সাক্কু, মোহাম্মদ নিজাম উদ্দিন কায়সার ও নূর উর রহমান মাহমুদ তানিম। চার প্রার্থীর সবাই জয়ের বিষয়ে আশাবাদী। মেয়র নির্বাচিত হলে কুমিল্লা সিটি করপোরেশনকে দুর্নীতিমুক্ত করে নিজের পরিকল্পনামতো নগরীকে নতুন করে সাজানোর কথা জানান তারা।

অপরদিকে ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন-ময়মনসিংহ সিটি নির্বাচনে মহানগর আওয়ামী লীগের সভাপতি মো. ইকরামুল হক টিটু, জেলা আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম, শহর আওয়ামী লীগের সাবেক সভাপতি সাদেকুল হক খান (টজু), জাতীয় পার্টির প্রার্থী শহীদুল ইসলাম ও কেন্দ্রীয় কৃষক লীগের সাবেক সদস্য কৃষিবিদ রেজাউল হক প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, ময়মনসিংহ সিটিতে মোট ভোটার হলেন ৩ লাখ ৩৬ হাজার ৪৯৬ জন। ভোটকেন্দ্র আছে ১২৮টি। আর কুমিল্লা সিটিতে মোট ভোটারের সংখ্যা ২ লাখ ৪২ হাজার ৪৫৮ জন। ভোটকেন্দ্র আছে ১০৫টি।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর