রবিবার, ৫ মে, ২০২৪ | ২২ বৈশাখ, ১৪৩১ | ২৫ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আইন-আদালত

সুপ্রিম কোর্ট বারের নতুন সভাপতি খোকন, সম্পাদক মঞ্জুরুল


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৯ মার্চ, ২০২৪ ১০:১৭ : অপরাহ্ণ
সভাপতি ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও সাধারণ সম্পাদক শাহ মঞ্জুরুল হক।
Rajnitisangbad Facebook Page

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত প্যানেলের প্রার্থী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন এবং সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্যানেলের প্রার্থী শাহ মঞ্জুরুল হক।

এছাড়া আরও ৫টি পদে বিএনপি সমর্থিত প্রার্থী ও ৭ পদে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থিরা বিজয়ী হয়েছেন।

নির্বাচন পরিচালনা কমিটি সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে নানা নাটকীয়তার পর আজ শনিবার বিকেল ৩টার পর সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনের ভোট গণনা শুরু হয়।

ভোট গণনা ও ফল ঘোষণা উপলক্ষে সুপ্রিম কোর্ট অঙ্গনে বিপুল সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। যে ভবনে ভোট গণনা করা হয়েছে, সেখানে প্রবেশে কড়াকড়ি আরোপ করা হয়।

ভোট গণনাকে কেন্দ্র করে হট্টগোল ও হাতাহাতির ঘটনা ঘটলে নির্বাচনের ফলাফল ঘোষণা নিয়ে অনিশ্চয়তা দেখা দেয়। পরে ওই ঘটনায় গতকাল শুক্রবার রাজধানীর শাহবাগ থানায় হত্যাচেষ্টার অভিযোগে ২০ জনের নাম উল্লেখ করে মামলা করা হয়।

সহকারী অ্যাটর্নি জেনারেল মো. সাইফুর রহমান সিদ্দিকী সাইফ বাদী হয়ে মামলাটি করেছেন। এতে ১ নম্বর আসামি করা হয় অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথীকে। তিনি যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের স্ত্রী। এছাড়া ২ নম্বর আসামি করা হয় ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলকে। আজ সন্ধ্যায় পল্টন চেম্বার থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

এর আগে গতকাল শুক্রবার রাতে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির স্বতন্ত্র সাধারণ সম্পাদক প্রার্থী নাহিদ সুলতানা যুথীর গুলশানের বাসায় অভিযান চালায় ডিবি পুলিশ। এ সময় ৪ জনকে গ্রেপ্তার করা হয়।

আরও পড়ুন: শেখ পরশের স্ত্রীর খোঁজে বাসায় অভিযান, গ্রেপ্তার ৪

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর