বুধবার, ২৯ মে, ২০২৪ | ১৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২০ জিলকদ, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

লক্ষাধিক ভোটে জিতে আবার ময়মনসিংহ সিটির মেয়র হলেন টিটু


রাজনীতি সংবাদ প্রতিনিধি, ময়মনসিংহ প্রকাশের সময় :৯ মার্চ, ২০২৪ ১১:৩৫ : অপরাহ্ণ
ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে আবার মেয়র নির্বাচিত হয়েছেন ইকরামুল হক টিটু। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে আবার মেয়র নির্বাচিত হয়েছেন মহানগর আওয়ামী লীগের সভাপতি ইকরামুল হক টিটু। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জেলা আওয়ামী লীগের উপদেষ্টা সাদেকুল হক খান মিল্কী টজুকে তিনি ১ লাখ ১৯৬ ভোটে পরাজিত করেছেন।

আজ শনিবার রাতে রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে ১২৮ কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয়েছে।

বেসরকারি ফলাফল অনুযায়ী, ইকরামুল হক টিটু পেয়েছেন ১ লাখ ৩৯ হাজার ৬০৪ ভোট আর সাদেকুল হক খান পেয়েছেন ৩৫ হাজার ৭৬৩ ভোট।

এ ছাড়া জেলা আওয়ামী লীগের সভাপতি এহতেসামুল আলম পেয়েছেন ১০ হাজার ৭৭৩, কেন্দ্রীয় কৃষক লীগের সাবেক সদস্য কৃষিবিদ ড. রেজাউল হক পেয়েছেন ১ হাজার ৪৮৭ এবং জেলা জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম স্বপন মন্ডল ১ হাজার ৩২১ ভোট।

২০১৯ সালের সিটি নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছিলেন ইকরামুল হক টিটু।

বিএনপিসহ নিবন্ধিত অন্য দলগুলোর উল্লেখযোগ্য কোনো প্রার্থীও ছিলেন না এ নির্বাচনে। ভোটার উপস্থিতি বাড়াতে আওয়ামী লীগ নিজ দলের মনোনয়নপ্রত্যাশী সবাইকে প্রার্থী হওয়ার সুযোগ করে দেয়। ফলে স্থানীয় এমপিসহ জেলা ও মহানগর কমিটি সাংগঠনিকভাবে কোনো প্রার্থীর পক্ষে এককভাবে অবস্থান নেওয়ার সুযোগও বন্ধ হয়ে যায়। এসব কারণে মেয়র পদে একতরফা ফলাফলের আভাস শুরু থেকেই মিলছিল। তবে প্রচারকালে নির্বাচন নিয়ে উচ্ছ্বাস দেখা না গেলেও ভোটার উপস্থিতি ছিল ৫৬ দশমিক ৩০ শতাংশ।

আরও পড়ুন: কুমিল্লা সিটির নতুন মেয়র বাহারকন্যা সূচনা

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর