সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪ | ১৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

ফেনী সীমান্ত থেকে ২৩ বাংলাদেশিকে ধরে নিয়ে গেছে বিএসএফ


রাজনীতি সংবাদ প্রতিনিধি, ফেনী প্রকাশের সময় :৬ ফেব্রুয়ারি, ২০২৪ ১১:০২ : অপরাহ্ণ
আটক ২৩ বাংলাদেশিকে ভারতের দক্ষিণ ত্রিপুরা জেলার শ্রীনগর থানায় হস্তান্তর করেছে বিএসএফ। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

ফেনীর ছাগলনাইয়ার সীমান্তবর্তী এলাকা থেকে ২৩ বাংলাদেশিকে ধরে নিয়ে গেছে ভারতের সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ।)

গতকাল সোমবার দিবাগত রাত ২টার দিকে বাংলাদেশ-ভারত সীমান্তের ৯৯ নম্বর পিলারসংলগ্ন পূর্ব ছাগলনাইয়া সীমান্তে এ ঘটনা ঘটে।

আজ মঙ্গলবার বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক হলেও এ বিষয়ে কোনো সুরাহা হয়নি।

স্থানীয়রা জানান, সোমবার রাতে হঠাৎ পূর্ব ছাগলনাইয়া এলাকার এক বাংলাদেশিকে বিএসএফ ধরে নিয়ে গেছে-এমন গুঞ্জন শুনে স্থানীয়রা খবর নিতে সীমান্তের কাঁটাতারের কাছাকাছি যায়। তখন বিএসএফ এগিয়ে এসে বাংলাদেশিদের ধাওয়া শুরু করে। একপর্যায়ে তারা সেখান থেকে ২৩ বাংলাদেশিকে ধরে নিয়ে যায়।

যাদেরকে ধরে নিয়ে গেছে তারা হলেন- পূর্ব ছাগলনাইয়া গ্রামের সাইমুম হোসেন (১৯), রাইসুল ইসলাম (১৯), সামিন (৪০), হারুন (২৩), লিটন (৩০), মাঈন উদ্দিন (২০), রাধানগর এলাকার মহসিন (২৫), কাজী রিপন (৪০), তাজুল ইসলাম সাকিল (২২), হানিফ (৩৫), আবুল হাসান (৩০), ইমরান (২২), রুবেল (২৮), জাফর ইমাম মজুমদার (৪০), মো. ওবায়দুল হক (৪৪), জামাল উদ্দিন (৪০), আরিফ হোসেন (২৪), করিম (২০), ছাগলনাইয়া এলাকার মটুয়া এলাকার খোরশেদ (৩৮), আজাদ হোসেন (২৫), মাহিম (২৫), হারুন (৩২) ও ইমাম হোসেন (২২)।

ফেনী-৪ বিজিবির অধিনায়ক শেখ মোহাম্মদ বদরুদ্দোজা বলেন, সোমবার রাতের ঘটনায় মঙ্গলবার দুই দেশের সীমান্তরক্ষী বাহিনী বিজিবি ও বিএসএফের মাঝে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে চোরাকারবারির অভিযোগে ২৩ বাংলাদেশিকে আটক করা হয়েছে বলে দাবি করেছে বিএসএফ। বৈঠকে আটককৃতদের একটি তালিকা বিএসএফের পক্ষ থেকে বিজিবিকে সরবরাহ করা হয়েছে। আমরা বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। আটক বাংলাদেশিদের জাতীয় পরিচয়পত্র আমাদের হাতে এসেছে। এ বিষয়ে আমরাও আইনগত প্রক্রিয়া গ্রহণ করবো।

আরও পড়ুন: সীমান্তে হত্যাকাণ্ড নিয়ে ভারতের দুঃখ প্রকাশ

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর