শনিবার, ৪ মে, ২০২৪ | ২১ বৈশাখ, ১৪৩১ | ২৪ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

পুলিশ-বিএনপি সংঘর্ষে রণক্ষেত্র হবিগঞ্জ, আহত শতাধিক


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :১৯ আগস্ট, ২০২৩ ৮:৫২ : অপরাহ্ণ
আজ বিকেলে হবিগঞ্জ শহরের শায়েস্তানগর এলাকায় পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের সংঘর্ষ হয়। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

পদযাত্রা কর্মসূচিকে কেন্দ্র করে হবিগঞ্জে পুলিশের সঙ্গে বিএনপি নেতা-কর্মীদের দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে হবিগঞ্জ শহর রণক্ষেত্রে পরিণত হয়েছে।

আজ শনিবার বিকেল ৫টার দিকে শহরের শায়েস্তানগর এলাকায় এই সংঘর্ষের সূচনা হয়। যা সন্ধ্যা পর্যন্ত চলে।

সংঘর্ষে সদর থানার ওসিসহ শতাধিক বিএনপি নেতা-কর্মী আহত হওয়ার খবর পাওয়া গেছে।

জানা গেছে, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে কেন্দ্রঘোষিত কর্মসূচির অংশ হিসেবে এই পদযাত্রার আয়োজন করে জেলা বিএনপি। পদযাত্রা শেষে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, পদযাত্রা কর্মসূচির শেষপর্যায়ে নেতা-কর্মীদের ভেতরের সড়কে যেতে বলে পুলিশ। কিন্তু বেশি মানুষ জড়ো হওয়ার কারণে ভেতরের সড়কে জায়গা না হওয়ায় প্রধান সড়কেই অবস্থান নেন নেতা-কর্মীরা।

এ নিয়ে পুলিশের সঙ্গে বিএনপি নেতা-কর্মীদের কথা কাটাকাটির একপর্যায়ে সংঘর্ষ শুরু হয়। এ সময় পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট ছুড়লে বিএনপি নেতা-কর্মীরাও পাল্টা আক্রমণ করে।

সংঘর্ষ চলাকালে প্রধান সড়কের একদিক থেকে বিএনপি নেতা-কর্মীরা ইটপাটকেল ছুড়ে এবং অন্যদিক থেকে রাবার বুলেট ও টিয়ারশেল ছুড়ে পুলিশ।

এ সময় হবিগঞ্জ সদর থানার ওসি অজয় চন্দ্র দেবসহ কয়েকজন পুলিশ সদস্য এবং বিএনপির বেশকিছু নেতা-কর্মী আহত হন। তাদের হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়।

জেলা যুবদলের সাধারণ সম্পাদক জালাল আহমেদ জানান, পুলিশের রাবার বুলেটে ১০০ জন নেতা-কর্মী আহত হয়েছেন। তাদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সদর থানার ওসি অজয় চন্দ্র দেব জানান, পুলিশের ওপর বিএনপি নেতা-কর্মীরা অতর্কিত আক্রমণ করে। নিজেদের রক্ষা করতে যাওয়ায় পুলিশের সঙ্গে বিএনপি নেতা-কর্মীদের সংঘর্ষ হয়।

আরও পড়ুন: কাঁচপুরে বিএনপির পদযাত্রায় পুলিশের টিয়ারগ্যাস ও রাবার বুলেট, গুলিবিদ্ধ ১

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর