রবিবার, ৫ মে, ২০২৪ | ২২ বৈশাখ, ১৪৩১ | ২৫ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

কাঁচপুরে বিএনপির পদযাত্রায় পুলিশের টিয়ারগ্যাস ও রাবার বুলেট, গুলিবিদ্ধ ১


রাজনীতি সংবাদ প্রতিনিধি, নারায়ণগঞ্জ প্রকাশের সময় :১৯ আগস্ট, ২০২৩ ৬:৩৮ : অপরাহ্ণ
কাঁচপুর বাসট্যান্ড এলাকায় বিএনপি-পুলিশ সংঘর্ষ। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের কাঁচপুরে বিএনপির পদযাত্রায় বাধা দিয়েছে পুলিশ। এ সময় পুলিশের সঙ্গে বিএনপি নেতা-কর্মীদের সংঘর্ষ হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ারগ্যাস ও রাবার বুলেট নিক্ষেপ করে। এতে যুবদলের কর্মী আলামিন মোল্লা গুলিবিদ্ধ হয়েছেন। এ ছাড়া ২০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

আজ শনিবার বিকেলে কাঁচপুর বাসট্যান্ড এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় ঢাকা-সিলেট ও ঢাকা-চট্টগ্রাম মহাড়কে যান চলাচল বন্ধ ছিল।

জানা গেছে, কেন্দ্রঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আজ বিকেল ৩টার দিকে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের কাঁচপুরে পদযাত্রা বের করেন বিএনপি নেতা-কর্মীরা। এ সময় পুলিশ তাদের বাধা দেয়। এ নিয়ে পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে কথা কাটাকাটি শুরু হয়। এর একপর্যায়ে পুলিশ বেধড়ক লাঠিচার্জ শুরু করলে নেতা-কর্মীরা সড়ক থেকে সরে যান। পরে বিএনপি নেতা-কর্মীরা লাঠিসোটা নিয়ে জড়ো হয় এবং পুলিশকে উদ্দেশ করে ইটপাটকেল ছুড়তে থাকেন। তখন শুরু হয় ধাওয়া পাল্টা ধাওয়া, চলে প্রায় আধাঘণ্টা। পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে পুলিশ টিয়ারগ্যাস ও ২০ রাউন্ড রাবার বুলেট ছোঁড়ে। এতে বিএনপি নেতা-কর্মীরা ছত্রভঙ্গ হয়ে যান।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক গোলাম ফুক খোকন বলেন, ‘আমরা শান্তিপূর্ণভাবে পদযাত্রা বের করলে পুলিশ আমাদের ওপর লাঠিচার্জ শুরু করে। টিয়ারগ্যাস ও গুলি ছুড়েছে। এতে অনেকেই আহত হয়েছেন।’

জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার শেখ বিল্লাহ হোসেন জানান, এ বিষয়ে পরে জানানো হবে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর