বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪ | ২৬ বৈশাখ, ১৪৩১ | ২৯ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

কারাগারে হঠাৎ অসুস্থ দেলাওয়ার হোসাইন সাঈদী, হাসপাতালে ভর্তি


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১৩ আগস্ট, ২০২৩ ৯:২৭ : অপরাহ্ণ
আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদী। পুরনো ছবি
Rajnitisangbad Facebook Page

গাজীপুরে কাশিমপুর কারাগারে বন্দি মানবতাবিরোধী অপরাধে দণ্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর নেতা আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদী হঠাৎ অসুস্থ হয়ে পড়েছেন।

আজ রোববার বিকেল বিকেল পাঁচটার দিকে হঠাৎ বুকে ব্যাথা উঠলে তাকে কারাগার থেকে অ্যাম্বুলেন্সে করে শহীদ তাজউদ্দিন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএসএমইউ) পাঠানো হয়েছে।

গাজীপুরের শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক রফিকুল ইসলাম বলেন, দেলাওয়ার হোসাইন সাঈদীকে বিকেলে তাদের হাসপাতালে আনা হয়েছিল। তার ইসিজিসহ বেশ কিছু পরীক্ষা–নিরীক্ষা করে দেখা যায়, তিনি হৃদ্‌রোগে (হার্ট অ্যাটাক) আক্রান্ত হয়েছেন। এ ছাড়া তার সুগার অনেক বেশি, প্রেশার নিয়ন্ত্রণে নেই। যে কারণে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় বিএসএসএমইউতে পাঠানো হয়েছে।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের পার্ট-১-এর জেল সুপার মো. শাহজাহান আহমেদ বলেন, দেলাওয়ার হোসাইন সাঈদী বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি আছেন।

এ বিষয়ে সাঈদীর ছেলে মাসুদ সাঈদী বলেন, আমরা বিকেলে তার অসুস্থতার সংবাদ পেয়েছি। তাকে গাজীপুর সদর হাসপাতাল থেকে ঢাকায় আনা হচ্ছে। তবে কোন হাসপাতালে নেয়া হচ্ছে কারা কর্তৃপক্ষ আমাদের তা জানাইনি।

উল্লেখ্য, ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে ২০১০ সালের ২৯ জুন দেলাওয়ার হোসাইন সাঈদী গ্রেপ্তার হন। পরে ওই বছরের ২ আগস্ট মানবতাবিরোধী অপরাধের মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়।

এ মামলায় ২০১৩ সালের ২৮ ফেব্রুয়ারি সাঈদীর মৃত্যুদণ্ডের রায় দেয় আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। এই রায়ের বিরুদ্ধে সাঈদী আপিল করলে ২০১৪ সালের ১৭ সেপ্টেম্বর সাজা কমিয়ে আমৃত্যু কারাদণ্ডের আদেশ দেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর