সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪ | ১৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আঞ্চলিক রাজনীতি

সিলেটে জামায়াতের বিশাল বিক্ষোভ


রাজনীতি সংবাদ প্রতিনিধি, সিলেট প্রকাশের সময় :২৯ জুলাই, ২০২৩ ৩:৪৭ : অপরাহ্ণ
আজ সকালে সিলেট নগরীর বন্দরবাজার এলাকা থেকে হঠাৎ বিক্ষোভ মিছিল বের করে জামায়াতে ইসলামী। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

সিলেট নগরীতে বিশাল বিক্ষোভ মিছিল বের করেছে জামায়াতে ইসলামী। আজ শনিবার সকাল ১০টার দিকে নগরীর বন্দরবাজার এলাকা থেকে হঠাৎ এই মিছিল বের করা হয়।

মিছিলটি জেলরোড হয়ে নয়াসড়ক পয়েন্টে এসে সমাবেশে মিলিত হয়। কয়েক মিনিটের মধ্যে সমাবেশ শেষ করে জামায়াত নেতারা ওই এলাকা থেকে সরে যান।

সমাবেশে নগর জামায়াতের আমীর মুহাম্মদ ফখরুল ইসলাম বলেন, স্থানীয় প্রশাসন সিলেটের দীর্ঘদিনের লালিত রাজনৈতিক সম্প্রীতির ঐতিহ্যকে কলংকিত করেছে। এর পরিণতি ভালো হবে না।

তিনি বলেন, দেশপ্রেমিক জনগণ গণতান্ত্রিক অধিকার ফিরে পেতে রাজপথে নেমেছে। ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠার চলমান আন্দোলনে জামায়াত রাজপথে ছিল, আছে এবং ভবিষ্যতে থাকবে। অবিলম্বে নিরপেক্ষ কেয়ারটেকার ব্যবস্থা পুনর্বহাল, আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ জাতীয় নেতৃবৃন্দ ও আলেম-উলামাদের মুক্তি দিন। জামায়াতের সভা সমাবেশের অধিকার নিশ্চিত করুন।

মহানগর জামায়াতের সেক্রেটারী মোহাম্মদ শাহজাহান আলীর পরিচালনায় অনুষ্ঠিত মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন সিলেট জেলা দক্ষিণ জামায়াতের আমীর অধ্যক্ষ আব্দুল হান্নান, জেলা উত্তরের আমীর হাফিজ আনোয়ার হোসাইন খান, মহানগর নায়েবে আমীর মাওলানা সোহেল আহমদ, জেলা উত্তরের সেক্রেটারী ও জৈন্তাপুর উপজেলার সাবেক চেয়ারম্যান জয়নাল আবেদীন, মহানগর সহকারী সেক্রেটারী এডভোকেট মোহাম্মদ আব্দুর রব, জামায়াত নেতা এডভোকেট জামিল আহমদ রাজু, আব্দুল কাইয়ুম, নিজাম উদ্দিন সিদ্দিকী, মাওলানা মুজিবুর রহমান, বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির সিলেট মহানগর সভাপতি সিদ্দিক আহমদ ও সেক্রেটারী শরীফ মাহমুদ প্রমুখ।

এর আগে গতকাল শুক্রবার বিক্ষোভ মিছিল করার ঘোষণা দিয়েছিলো জামায়াত। সেজন্য তারা সিলেট মেট্রোপলিটন পুলিশের কাছে আবেদনও জানিয়েছিলেন।

কিন্তু পুলিশ থেকে অনুমতি দেওয়া হয়নি। তবে প্রস্তুত ছিলেন সিলেট নগর জামায়াত নেতারা। তাদের বিক্ষোভকে কেন্দ্র করে দিনভর রণসাজে ছিলো পুলিশ। পুলিশের একাধিক ইউনিট নগরে টহল জোরদার করার কারণে জামায়াত বিক্ষোভ বের করতে পারেনি।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর