রবিবার, ৫ মে, ২০২৪ | ২২ বৈশাখ, ১৪৩১ | ২৫ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আঞ্চলিক রাজনীতি

চট্টগ্রাম নগর যুবলীগের নেতৃত্বে সুমন-দিদার, ঠাঁই পাননি আলোচিত ৪ নেতা


রাজনীতি সংবাদ প্রতিবেদক, চট্টগ্রাম প্রকাশের সময় :১৩ জুন, ২০২৩ ৮:০৩ : অপরাহ্ণ
মাহাবুবুল হক সুমন ও দিদারুল আলম
Rajnitisangbad Facebook Page

সম্মেলনের এক বছর পর চট্টগ্রাম মহানগর যুবলীগের বহুল প্রতীক্ষিত কমিটি ঘোষণা করা হয়েছে। তবে কমিটির শীর্ষ নেতৃত্বে যারা এসেছেন তারা দুজনই পুরনো মুখ।

কমিটির সভাপতি করা হয়েছে মাহাবুবুল হক সুমনকে। আর সাধারণ সম্পাদক করা হয়েছে মো. দিদারুল আলমকে। তারা দুজনই নগর যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক ছিলেন।

আজ মঙ্গলবার সন্ধ্যায় যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তিন বছরের জন্য ৪০ সদস্য বিশিষ্ট আংশিক এই কমিটি ঘোষণা করা হয়।

তবে কমিটিতে আলোচিত চার নেতা কোনো পদেই ঠাঁই পাননি। এরা হলেন-নগর ছাত্রলীগের সাবেক সভাপতি এম আর আজিম, ওমর গণি এমইএস কলেজ ছাত্রসংসদের জিএস আরশেদুল আলম বাচ্চু, নগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ফজলে রাব্বি সুজন। এদের মধ্যে এম আর আজিম সভাপতি পদে আলোচনায় ছিলেন।

কমিটিতে স্থান পেয়েছেন যারা
১ নম্বর সহ-সভাপতি পদে স্থান পেয়েছেন নগর যুবলীগের সাবেক সদস্য মো. নুরুল আনোয়ার। এরপর রয়েছেন নগর যুবলীগের সাবেক সহ-ত্রাণ বিষয়ক সম্পাদক বেলায়েত হোসেন বেলাল, সাবেক আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আরশাদ আসাফ, সাবেক মহিলা বিষয়ক সম্পাদিকা আঞ্জুমান আরা, সাবেক সদস্য হেলাল উদ্দীন আহমদ, কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য দেবাশীষ পাল দেবু, এমইএস কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় যুবলীগের নির্বাহী সদস্য সুরঞ্জিত বড়ুয়া লাবু, সাবেক সদস্য আসহাব রসুল চৌধুরী জাহেদ, মহানগর যুবলীগের সাবেক সদস্য মোহাম্মদ ওয়াসিম উদ্দিন চৌধুরী, নগর যুবলীগের সাবেক সদস্য ও আইন কলেজের সাবেক জিএস শাহজাদা মোহাম্মদ সাখাওয়াত হোসেন সাকু, নগর যুবলীগের সাবেক সদস্য ও নগর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ নুরুল আলম মিয়া।

চার জন যুগ্ম সম্পাদকের মধ্যে রয়েছেন-চট্টগ্রাম কমার্স কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি দিদারুল আলম দিদার (স্টিয়ারিং), মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ সালাহউদ্দীন, নগর যুবলীগের সাবেক সদস্য ইশতিয়াক আহমেদ চৌধুরী, মহানগর ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সাইফুদ্দিন আহমদ।

সাংগঠনিক সম্পাদক পদে রাখা হয়েছে সাতজনকে। তারা হলেন-নগর যুবলীগের সাবেক সদস্য সনৎ বড়ুয়া, সাবেক সদস্য মোহাম্মদ দিদার উর রহমান, সিটি কলেজ ছাত্রলীগের সাবেক জিএস গিয়াস উদ্দীন তালুকদার, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য ইঞ্জিনিয়ার আবু মোহাম্মদ মহিউদ্দীন, সিটি কলেজ ছাত্রলীগের সাবেক জ্যেষ্ঠ সহ-সভাপতি এজেএম মহিউদ্দিন রনি, কমার্স কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সুমন চৌধুরী, ওমর গণি এমইএস কলেজ ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক মনোয়ার উল আলম চৌধুরী।

এছাড়া গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক পদে সিটি কলেজ ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক সৈয়দ ওমর ফারুক, অর্থ সম্পাদক পদে ওয়ার্ড যুবলীগের সভাপতি মান্না বিশ্বাস, আইন বিষয়ক সম্পাদক পদে আইন কলেজ ছাত্র সংসদের জিএস অ্যাডভোকেট আখতারুজ্জামান রুমেল, সমাজ কল্যাণ সম্পাদক পদে চবি ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি হাফেজ কেএম শহীদুল কাওসার, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক থানা ছাত্রলীগের সাবেক সভাপতি হেলাল উদ্দীন আহমদ, তথ্য ও যোগাযোগ সম্পাদক পদে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক যুগ্ম সম্পাদক প্রফেসর রেজাউল করিম, জনশক্তি ও কর্মসংস্থান বিষয়ক সম্পাদক পদে নগর যুবলীগের সাবেক সদস্য নঈম উদ্দীন খান, ক্রীড়া সম্পাদক পদে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক পদে রাজীব হাসান রাজন, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক পদে চবি ছাত্রলীগের সাবেক সভাপতি মোহাম্মদ আলমগীর টিপু, উপ-স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক পদে নগর ছাত্রলীগের সাবেক উপ-নাট্য ও বিতর্ক সম্পাদক ডা. মো. শরীফুল ইসলাম আদনান, উপ-ক্রীড়া সম্পাদক পদে ওয়ার্ড যুবলীগের সদস্য মোহাম্মদ শাহজাহান আহমেদ সামিকে রাখা হয়েছে।
সহ-সম্পাদক করা হয়েছে সিটি কলেজ ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ফেরদৌস আহমেদ ও এমইএস কলেজ ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মোহাম্মদ ইব্রাহিম খলিল নিপুকে।

সদস্য পদে রয়েছেন মরহুম জহুর আহমদ চৌধুরীর দৌহিত্র আলী ইকরামুল হক, ওয়ার্ড যুবলীগের সাবেক সহ-সভাপতি মোহাম্মদ ওয়াসিম, নগর ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক খন্দকার মোক্তার আহমেদ আরিফ।

উল্লেখ্য, দীর্ঘ ১৯ বছর পর চট্টগ্রাম মহানগর যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল গত বছরের ৩০ মে। নগর যুবলীগের কমিটিতে সভাপতি পদে ৩৩ জন ও সাধারণ সম্পাদক পদে ৬৫ জন প্রার্থী ছিলেন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর