শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪ | ৬ বৈশাখ, ১৪৩১ | ৯ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা চট্ট-মেট্টো

‘আশরাফিয়া তরিকার মাধ্যমে ইসলামের আরও অনেক খেদমত হবে’


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :২৮ মে, ২০২৩ ১০:০১ : অপরাহ্ণ
রোববার চট্টগ্রাম নগরীর খুলশী এলাকার একটি মিলনায়তনে আঞ্জুমানে আশরাফিয়া বাংলাদেশের উদ্যোগে আয়োজিত মতবিনিময় সভায় উপস্থিত অতিথিবৃন্দ।
Rajnitisangbad Facebook Page

আশরাফিয়া তরিকার মাধ্যমে ইসলামের আরও অনেক খেদমত হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন ভারতের কাসওয়াসা দরবার শরীফের সাজ্জাদানশীন কায়েদে মিল্লাত হযরত শাহ সুফি সৈয়দ মাহমুদ আশরাফ আশরাফী আল জিলানী।

আজ রোববার দুপুরে চট্টগ্রাম নগরীর খুলশী এলাকার একটি মিলনায়তনে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এ মন্তব্য করেন।

আঞ্জুমানে আশরাফিয়া বাংলাদেশ এই সভার আয়োজন করে।

সৈয়দ মাহমুদ আশরাফ আশরাফী আল জিলানী বলেন, ‘ইসলাম নিয়ে সারা পৃথিবীতে নানা রকম মিথ্যাচার ছড়ানো হচ্ছে। মিথ্যাচার ছড়িয়ে মানুষকে প্রতিনিয়ত বিভ্রান্ত করা হচ্ছে। আমাদের মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর নির্দেশিত পথই হচ্ছে ইসলামের সঠিক পথ। মিথ্যাচার দিয়ে যারা ধর্মকে কলুষিত করছে, আমাদেরকে এসব মানুষ থেকে সাবধান হতে হবে।’

মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন পিএইচপি ফ্যামিলির পরিচালক (ফাইন্যান্স) ও আঞ্জুমানে আশরাফিয়া চ্যারিটেবল ট্রাস্ট্রের চেয়ারম্যান মোহাম্মদ আলী হোসেন।

তিনি বলেন, ‘আল্লাহর অলিদের নির্দেশিত পথে চলতে পারলেই আল্লাহ ও রাসূলকে (সা.) পাওয়া সম্ভব। ওনাদের সান্নিধ্যে এসে মানুষ অন্যায়, অবিচার ও পাপাচার কার্য থেকে দূরে থাকে। যার কারণে মানুষ আল্লাহ ও রাসূলের (সা.) পথে চলার পথ সুগম হয়। আমাদের উচিত প্রতিনিয়ত ইসলামের খেদমত করে যাওয়া।’

সভাপতির বক্তব্যে সংগঠনের সভাপতি মাওলানা কাজী মঈনুদ্দিন আশরাফী বলেন, ‘প্রত্যেক মুমিনের হৃদয়ে খোদাভীতি ও নবীর প্রতি প্রেম বিদ্যমান। একজন প্রকৃত মুমিন আল্লাহর কাছে অত্যন্ত প্রিয়। আমরা যেন প্রত্যেকে সঠিক মুমিন হতে পারি। আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে কুরআনের সব বিধান সঠিক উপায়ে যথাযথভাবে পালন করার তাওফিক দান করুন। দুনিয়া শিরক ও কুফরির মতো অশান্তি সৃষ্টি করা থেকে বিরত থাকার তাওফিক দান করুন।’

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ড. সুরায়েত রকতিম আশরাফী, মুফতি হারুনুর রশিদ আশরাফী, আব্দুর রহিম, মো. রফিক আশরাফী, জামিকুর আকতার আশরাফী, প্রিন্সিপাল মনিরুল ইসলাম আশরাফী ও আঞ্জুমানে আশরাফিয়ার চট্টগ্রাম উত্তর, দক্ষিণ ও মহানগর নেতৃবৃন্দ।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর