সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪ | ২ বৈশাখ, ১৪৩১ | ৫ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা নির্বাচন

কেন্দ্র ৪৫০: নৌকা-১৮৫৩৭৯, ঘড়ি-২০৫৪১৩

গাজীপুরে আজমতের চেয়ে এগিয়ে জায়েদা খাতুন


রাজনীতি সংবাদ প্রতিনিধি, গাজীপুর প্রকাশের সময় :২৫ মে, ২০২৩ ১১:৫৭ : অপরাহ্ণ
আজমত উল্লা খান ও জায়েদা খাতুন
Rajnitisangbad Facebook Page

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে বেসকারিভাবে ৪৫০ কেন্দ্রের ফলাফল জানা গেছে। এতে নৌকা প্রতীকে আওয়ামী লীগের প্রার্থী আজমত উল্লা খান পেয়েছেন ১ লাখ ৮৫ হাজার ৩৭৯ ভোট। তার প্রতিদ্বন্দ্বী টেবিল ঘড়ি মার্কায় স্বতন্ত্র প্রার্থী জায়েদা খাতুন পেয়েছেন ২ লাখ ৫ হাজার ৪১৩ ভোট।

প্রাপ্ত ফল অনুযায়ী, ২০ হাজার ৩৪ ভোটে এগিয়ে রয়েছেন জায়েদা খাতুন।

এ সিটিতে মোট কেন্দ্র রয়েছে ৪৮০টি। সে হিসাবে ৩০টি কেন্দ্রের ফল বাকি রয়েছে।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোট ৩৩১ জন প্রার্থী। এর মধ্যে মেয়র পদে আটজন, সংরক্ষিত কাউন্সিলর পদে ৭৮ জন ও সাধারণ কাউন্সিলর পদে ২৪৫ জন প্রার্থী রয়েছেন।

নির্বাচন কমিশনের তথ্যানুযায়ী, গাজীপুর সিটিতে মোট ভোটার ১১ লাখ ৭৯ হাজার ৪৭৬ জন। তাদের মধ্যে ৫ লাখ ৯২ হাজার ৭৬২ জন পুরুষ, ৫ লাখ ৮৬ হাজার ৬৯৬ জন নারী ও ১৮ জন হিজড়া। এই সিটিতে ৫৭টি সাধারণ ও ১৯টি সংরক্ষিত ওয়ার্ড আছে।

এর আগে আজ বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত চলে ভোট গ্রহণ। সকালে কেন্দ্রগুলোতে ভোটারদের ব্যাপক উপস্থিতি দেখা গেলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা কমতে থাকে। কিছু অনিয়মের অভিযোগও পাওয়া যায়।

নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী জায়েদা খাতুনের এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেয়ার অভিযোগ করেছেন। জাল ভোট দিতে গিয়ে আটক হয়েছেন নৌকার একজন সমর্থক। অনিয়মের জন্য আটক করা হয়েছে আরও দু’জনকে।

বেশ কয়েকটি কেন্দ্রে আওয়ামী লীগের নৌকা ও ইসলামী আন্দোলনের হাতপাখার এজেন্ট ছাড়া অন্য কোনো এজেন্টকে থাকতে দেয়া হয়নি। এসময় অনেক ভোটকেন্দ্র ফাঁকা দেখা যায়।

সকালে নিজেদের ভোট প্রদান শেষে আওয়ামী লীগ সমর্থিত নৌকার প্রার্থী এডভোকেট আজমত উল্লাহ খান ও স্বতন্ত্র টেবিল ঘড়ি প্রতীকের জায়েদা খাতুন দুইজনই নির্বাচনে বিজয়ী হবেন বলে গণমাধ্যমকে জানান।

এসময় জায়েদা খাতুনের প্রধান এজেন্ট ও তার ছেলে সাবেক মেয়র জাহাঙ্গীর আলম বলেন, ইভিএম টেম্পারিং ও কোনো ধরণের কারচুপি হলে গাজীপুরের বাসিন্দাসহ দেশবাসী ফলাফল মেনে নেবে না।

আরও পড়ুন: 

গোপনকক্ষে জোর করে নৌকা প্রতীকে ভোট নেয়ার অভিযোগ

হঠাৎ দুবাই যাওয়ার বিমান টিকিট কাটলেন জাহাঙ্গীর

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর