শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪ | ১৫ চৈত্র, ১৪৩০ | ১৮ রমজান, ১৪৪৫

মূলপাতা বিএনপি

প্রধানমন্ত্রীর বিদেশ সফরে অর্জন শূন্য: ফখরুল


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৩ মে, ২০২৩ ৯:২৭ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুক্তরাষ্ট্র ও জাপান সফরে কোনো অর্জন হয়নি বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, বিশ্বব্যাংকের ঋণ পূর্বনির্ধারিত। আগেই কথা হয়েছে, তারা এই ঋণ দেবে। সুতরাং প্রধানমন্ত্রীর এই সফরে অর্জন একেবারেই শূন্য। এগুলো হচ্ছে ক্ষমতায় টিকে থাকার জন্য সফর, ধানাইপানাই করা। তবে এসব করে কোনো লাভ হবে না।

আজ বুধবার রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) চেয়ারম্যান কর্নেল (অব.) অলি আহমদের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, সরকার প্রথম থেকেই মিথ্যা কথা বলে, পুরোপুরিভাবে মিথ্যা প্রচার করে জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। এভাবে তারা প্রমাণ করতে চায়, এই সফরটা অত্যন্ত সফল হয়েছে। প্রধানমন্ত্রীর শাসনব্যবস্থা নিয়ে আইএমএফকে উদ্ধৃতি দিয়ে যে সংবাদ প্রচার করা হয়েছে, তারও প্রতিবাদ জানিয়েছে সংস্থাটি।

ভয়েস অব আমেরিকাকে দেওয়া সাক্ষাৎকারে বিএনপির সঙ্গে সংলাপ করতে চান না বলে প্রধানমন্ত্রী যে মন্তব্য করেছেন, সে বিষয়ে দলটির মহাসচিব বলেন, ক্ষমতাসীনদের সঙ্গে বিএনপিও আলোচনা করতে চায় না। কারণ, তারা পুরোপুরিভাবে মিথ্যা কথা বলে এবং তারা জাতির সঙ্গে বিশ্বাসঘাতকতা করে। সেই কারণে আন্দোলনের মধ্য দিয়েই জনগণ রাজপথে ফয়সালা করে নেবে।

বিএনপি অগ্নিসন্ত্রাস করে-প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের জবাবে মির্জা ফখরুল বলেন, অগ্নিসন্ত্রাসের ধারক-বাহক আওয়ামী লীগই। সন্ত্রাসের মধ্য দিয়ে আওয়ামী লীগের জন্ম এবং সন্ত্রাস করেই তারা টিকে থাকে।

বৈঠক শেষে কর্নেল (অব.) অলি আহমদ বলেন, একদলীয় শাসনের অধীনে আছি। এ অবস্থা থেকে বের হওয়ার জন্য ঐক্যবদ্ধ আন্দোলন করে যাচ্ছি।

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর