শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ১৬ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আন্তর্জাতিক

পুতিনকে হত্যায় ড্রোন হামলা, রাশিয়ার অভিযোগ


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :৩ মে, ২০২৩ ৬:৫৩ : অপরাহ্ণ
ভ্লাদিমির পুতিন
Rajnitisangbad Facebook Page

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে হত্যার উদ্দেশ্যে তার সরকারি বাসভবনে ইউক্রেন হামলা চালিয়েছে বলে অভিযোগ উঠেছে।

মঙ্গলবার গভীর রাতে মনুষ্যবিহীন দুটি ড্রোন থেকে এ হামলা চালানো হয়।

রাশিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা রিয়া’র বরাত দিয়ে আল জাজিরা এ তথ্য জানিয়েছে।

বর্তমান বিশ্বের সুপার পাওয়ার রাশিয়ার ক্ষমতাসীন প্রেসিডেন্টের ওপর চালানো এ হামলাকে অবিশ্বাস্য এবং স্পর্ধার সীমাহীন অপব্যবহার বলে আখ্যায়িত করেছেন মস্কোর কর্মকর্তারা।

এ হামলাকে একটি পরিকল্পিত সন্ত্রাসী হামলা বলে আখ্যায়িত করে ক্রেমলিন জানিয়েছে, প্রেসিডেন্ট পুতিনকে হত্যার উদ্দেশ্যেই এ হামলা করা হয়েছে। মস্কো এ ব্যাপারে বিন্দুমাত্র ছাড় দেবে না।

ক্রেমলিনের এক কর্মকর্তা জানান, মঙ্গলবার গভীর রাতে দুটি ড্রোন থেকে হামলা চালায় ইউক্রেন। তবে হতাহতের কোনো ঘটনা ঘটার আগেই অত্যাধুনিক প্রতিরোধ ব্যবস্থার মাধ্যমে ড্রোন দুটিকে ভূপাতিত করা হয়েছে। ড্রোন দুটি সম্পর্কে বিস্তারিত কিছু জানাতে রাজি হননি এই কর্মকর্তা।

এদিকে প্রেসিডেন্ট অফিসের এক কর্মকর্তা সংবাদমাধ্যমকে জানিয়েছেন, প্রেসিডেন্ট পুতিন নিরাপদে আছেন। ড্রোন হামলার কারণে তার দৈনন্দিন কার্যক্রমে কোনো ব্যাঘাত ঘটেনি। এ ধরনের সন্ত্রাসী হামলার প্রতিশোধ নেওয়ার পূর্ণ অধিকার মস্কোর রয়েছে এবং মস্কো তা অবশ্যই কাজে লাগাবে।

প্রেসিডেন্ট পুতিনের ওপর এমন এক সময়ে এ হামলা করা হলো যখন রাশিয়ার ভিক্টরি ডে’র মাত্র এক সপ্তাহ বাকি। সেদিনের প্যারেডে বিভিন্ন দেশের কূটনীতিক ও কর্মকর্তাদের আমন্ত্রণ জানানো হয়েছে।

পুতিনের বাসভবনে ড্রোন হামলায় ইউক্রেনের ওপর দোষারোপ করা হলেও এখন পর্যন্ত এ বিষয়ে কোনো মন্তব্য করেনি কিয়েভ।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর