বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪ | ২৬ বৈশাখ, ১৪৩১ | ২৯ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আঞ্চলিক রাজনীতি

সরকারের অবৈধ পন্থায় ক্ষমতা থাকার আশা এবার পূরণ হবে না: শিমুল বিশ্বাস


রাজনীতি সংবাদ প্রতিনিধি, পাবনা প্রকাশের সময় :৮ এপ্রিল, ২০২৩ ৪:৩৬ : অপরাহ্ণ
পাবনা সদর উপজেলা বিএনপির অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন দলটির চেয়ারপারসন খালেদা জিয়ার বিশেষ সহকারী শিমুল বিশ্বাস।
Rajnitisangbad Facebook Page

আওয়ামী লীগ সরকার আবারও অবৈধ পন্থায় ক্ষমতা থাকার চেষ্টা করছেন বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস।

তিনি বলেন, ‘বিএনপি নেতাকর্মীরা এবার তাদের সেই আশা পূরণ হতে দেবে না। দেশনায়ক তারেক রহমানের নেতৃত্বে যে আন্দোলন চলমান রয়েছে, সেই আন্দোলনের মাধ্যমেই গণঅভ্যুত্থান ঘটিয়ে এই সরকারের পতন নিশ্চিত করা হবে।’

আজ শনিবার দুপুরে পাবনা সদর উপজেলা বিএনপির উদ্যোগে আয়োজিত অবস্থান কর্মসূচিতে তিনি এ কথা বলেন।

পাবনা শহরের গোপালপুর জেলা বিএনপির কার্যালয়ের সামনে এই কর্মসূচির আয়োজন করা হয়।

কেন্দ্রঘোষিত কর্মসূচির অংশ হিসেবে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ও বিদ্যুৎ, গ্যাস, দ্রব্যমূল্যের উর্ধ্বগতি এবং আওয়ামী সরকারের সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদসহ ১০ দফা দাবিতে এই কর্মসূচি পালিত হয়।

শিমূল বিশ্বাস বলেন, ‘চলমান আন্দোলনের মাধ্যমেই ফ্যাসিবাদ সরকারের পতন নিশ্চিত করা হবে এবং জনগণকে আওয়ামী সরকারের সর্বগ্রাসী দুর্নীতি থেকে মুক্তি দেওয়া হবে।’

আগামী কর্মসূচিতে নেতাকর্মীদের সর্বোচ্চ অংশগ্রহণের আহবান জানিয়ে তিনি বলেন, ‘পরবর্তী কর্মসূচি হিসেবে প্রতিটি ইউনিয়নে লিফলেট বিতরণ করা হবে। পাবনার প্রতিটি ইউনিয়নে এই কর্মসূচি পালিত হবে। আমি নিজে এই কর্মসূচিতে অংশগ্রহণ করবো এবং বিএনপির সর্বোচ্চ সংখ্যক নেতাকর্মীরা সেই কর্মসূচিতে অংশগ্রহণ করে দেখিয়ে দিবে পাবনায় বিএনপির একমাত্র বৃহত্তর রাজনৈতিক দল।’

তীব্র তাপদাহ উপেক্ষা করে এদিন হাজার হাজার নেতাকর্মী দলীয় কার্যালয়ের সামনে সুশৃঙ্খলভাবে অবস্থান করেন। টানা কয়েক ঘণ্টা অবস্থানের পর দুপুরে একটি বিক্ষোভ মিছিল বের হয়। এতে নেতৃত্ব দেন অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস।

পাবনা সদর উপজেলা বিএনপির সাবেক সভাপতি একে এম মুসার সভাপতিত্বে এবং সাবেক সাধারণ সম্পাদক রেহানুল ইসলাম বুলালের পরিচালনায় কর্মসূচিতে আরও বক্তব্য দেন, জেলা বিএনপির সিনিয়র যুগ্ম-আহবায়ক আলহাজ্ব আব্দুস সামাদ খান মন্টু, যুগ্ম-আহবায়ক নুর মুহাম্মাদ মাসুম বগা, সাবেক সিনিয়র যুগ্ম-আহবায়ক আব্দুল্লাহ আল মাহমুদ মান্নান, সাবেক সহ-সভাপতি আলহাজ্ব তৌফিক হাবিব, সাবেক সিনিয়র যুগ্ম-সম্পাদক সাবির হাসান বাচ্চু, পাবনা পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম লালু, সাবেক যুগ্ম-সম্পাদক মুসাব্বির হোসেন সন্জু, সাবেক কোষাধ্যক্ষ মোফাজ্জল হোসেন মোশাররফ, সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক মনির হোসেন মুরাদ, সাবেক ধর্ম সম্পাদক হাজী সোলেমান হোসেন, সাবেক সহ-দফতর সম্পাদক মোসাদ্দেক হোসেন মানু।

এছাড়াও জেলা আইনজীবী ফোরামের সভাপতি অ্যাডভোকেট আরশেদ আলম, যুবদলের কেন্দ্রীয় সহ-সম্পাদক ইলিয়াস আহমেদ হিমেল রানা, মৎসজীবী দলের সভাপতি আজম প্রামানিক, মহিলা দলের সাবেক সাধারন সম্পাদিকা শামীম আরা মুন্নি, সাংগঠনিক সম্পাদক ফারহানা পারভীন, জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি আরিফ চৌধুরী, সাধারণ সম্পাদক মাসুদ রানা, জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব কমল শেখ টিটু, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক কামরুজ্জামান প্রিন্স, যুগ্ম-সম্পাদক মাহমুদুল হাসান, সাংগঠনিক সাদ্দাম হোসেন, জেলা জাসাসের আহবায়ক খালেদ হোসেন পরাগসহ পাবনা জেলা বিএনপির, পাবনা সদর উপজেলা, সদর পৌর বিএনপির ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর