শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ১৬ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আঞ্চলিক রাজনীতি

এবার সংবিধানের কথা বলে পার পাওয়া যাবে না, সরকারকে খসরু


রাজনীতি সংবাদ প্রতিবেদন, চট্টগ্রাম প্রকাশের সময় :৭ এপ্রিল, ২০২৩ ১০:৪১ : অপরাহ্ণ
চট্টগ্রাম নগরীতে কৃষক দলের ইফতার মাহফিলে বক্তব্য রাখেন আমীর খসরু মাহমুদ চৌধুরী।
Rajnitisangbad Facebook Page

সরকারকে উদ্দেশ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, একটা কথা পরিষ্কার করে বলতে চাই, এবার সংবিধানের কথা বলে পার পাওয়া যাবে না।

তিনি বলেন, ‘সংবিধানের কথা বলে, তারা আরেকবার ভোট করার পাঁয়তারা করছে।’

আজ শুক্রবার বিকেলে নগরীর কাজীর দেউরী এলাকার একটি কমিউনিটি সেন্টারে চট্টগ্রাম বিভাগীয় কৃষক দলের ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সরকার অত্যন্ত কঠিন সময় পার করছে উল্লেখ করে আমীর খসরু বলেন, ‘সাংবাদিককে তুলে নিয়ে তারা প্রমাণ করেছে, তারা কতো কঠিন সময় পার করছে। এই সরকার সাংবাদিকদের ওপর নিপীড়ন চালাচ্ছে। কিছুদিন আগে প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামান শামসকে তুলে নিয়ে কারাগারে পাঠানো হয়। তার অপরাধ ছিলো, তিনি সংবাদে মানুষের পেটে ভাত নাই লিখেছেন। অথচ তার রিপোর্টটি বাংলাদেশের প্রত্যেক মানুষের কথা ছিল।’

সাবেক এই বাণিজ্যমন্ত্রী বলেন, ‘শামসুজ্জামানের রিপোর্টের চেয়ে কঠিন ভাষা লিখেছে, সাউথ এশিয়ান ইকোনমিক ফোরাম নামে এক প্রতিবেদনে। ইকোনমিক ফোরামের প্রতিবেদনে বলা হয়েছে, গত ৬ মাসে সারাদিনে এক বেলা খেতে পারেনি এমন লোক ২৮ শতাংশ বাংলাদেশে আছে।’

কৃষকদল কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি ও ইফতার মাহফিল বাস্তবায়ন কমিটির আহবায়ক আ ন ম খলিলুর রহমানের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রবিউল হাসান পলাশ এবং মো. আজম খানের পরিচালনায় বক্তব্য দেন বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, কৃষকদল কেন্দ্রীয় কমিটির সভাপতি কৃষিবিদ হাসান জাফির তুহিন, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা গোলাম আকবর খোন্দকার, চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন, সদস্য সচিব আবুল হাশেম বক্কর, কৃষকদল কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, কেন্দ্রীয় বিএনপির সদস্য সাথী উদয় কুসুম বড়ুয়া, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক এম এ আজিজ, দক্ষিণ জেলা বিএনপির এনামুল হক এনাম, মহানগর কৃষকদলের আহ্বায়ক মো. আলমগীর, উত্তর জেলার আহ্বায়ক বদিউল আলম বদরুল ও দক্ষিণ জেলার আহ্বায়ক মহসিন চৌধুরী রানা প্রমুখ।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর