বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪ | ১২ বৈশাখ, ১৪৩১ | ১৫ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আঞ্চলিক রাজনীতি

চট্টগ্রামে আওয়ামী লীগের জনসভা আজ, কী বার্তা দেবেন শেখ হাসিনা


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৪ ডিসেম্বর, ২০২২ ৯:০১ : পূর্বাহ্ণ
চট্টগ্রামের পলোগ্রাউন্ডে আওয়ামী লীগের জনসভায় নৌকা আকৃতির ৩ হাজার ৫২০ বর্গফুটের দৃষ্টিনন্দন মঞ্চ তৈরি করা হয়েছে। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

দীর্ঘ ১০ বছর ৯ মাস পর আজ রোববার বিকেল ৩টায় চট্টগ্রামের পলোগ্রাউন্ডে দলীয় জনসভায় ভাষণ দেবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের উদ্যোগে এ জনসভার আয়োজন করা হয়েছে।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে চট্টগ্রাম নগরী ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে। তাকে স্বাগত জানিয়ে সৌন্দর্যবর্ধনের পাশাপাশি দৃষ্টিনন্দন তোরণ এবং ঝলমলে আলোকসজ্জায় বর্ণিল চট্টগ্রাম।

দলীয় নেতাকর্মীদের প্রচার-প্রচারণায় উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে বন্দরনগরীতে।

ইতোমধ্যে প্রশাসনের পাশাপাশি দলীয় উদ্যোগে নগরের পলোগ্রাউন্ডে জনসভার সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

সভাস্থল পলোগ্রাউন্ডে আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকা আকৃতির ৩ হাজার ৫২০ বর্গফুটের দৃষ্টিনন্দন মঞ্চ তৈরি করা হয়েছে। মঞ্চে অন্তত ২০০ জনের বসার ব্যবস্থা রাখা হয়েছে।

জনসভায় প্রধান অতিথি হিসেবে ভাষণ দেওয়ার আগে চট্টগ্রামের ৩৩ উন্নয়ন প্রকল্প উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর মধ্যে ২৯ প্রকল্প উদ্বোধন করা হবে। যে ৪ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপনের কথা আছে, সেগুলোর মধ্যে বিপিসির ভবন নির্মাণ প্রকল্পও আছে।

এর আগে আজ সকাল ৯টায় চট্টগ্রামের ভাটিয়ারীতে বাংলাদেশ মিলিটারি একাডেমিতে (বিএমএ) রাষ্ট্রপতি কুচকাওয়াজে সালাম গ্রহণ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরে জনসভায় অংশ নিতে বিএমএ থেকে হেলিকপ্টারে তিনি এম এ আজিজ স্টেডিয়ামে যাবেন।

প্রধানমন্ত্রীর চট্টগ্রাম আগমন উপলক্ষে নিচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে প্রশাসন।

সভাস্থলসহ আশপাশের এলাকায় চট্টগ্রাম সিটি করপোরেশন প্রায় দেড়শ সিসি ক্যামেরা স্থাপন করেছে।

পলোগ্রাউন্ডে এর আগে ২০১২ সালের ২৮ মার্চ আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের মহাসমাবেশে শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে বক্তব্য রেখেছিলেন।

এবারের জনসভাকে জনসমুদ্রে পরিণত করতে আওয়ামী লীগ ব্যাপক প্রস্তুতি নিয়েছে। দলের নেতারা আশা করছেন, এটি হবে এ যাবৎকালের চট্টগ্রামের সবচেয়ে বড় রাজনৈতিক সমাবেশ।

আওয়ামী লীগের চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেছেন, নির্বাচনকে সামনে রেখে জনসভা থেকে দলের নেতাকর্মীদের উদ্দেশে গুরুত্বপূর্ণ নির্দেশনা দেবেন প্রধানমন্ত্রী।

সাংবাদিকদের ব্রিফ্রিংয়ে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, চট্টগ্রাম আওয়ামী লীগ ও সর্বস্তরের জনগণ প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে প্রস্তুত।

চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক এই মেয়র আরো বলেন, প্রধানমন্ত্রীর জনসভা উপলক্ষে চট্রগ্রাম মহানগর জনসমুদ্রে পরিণত হবে। সমাবেশে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সাংগঠনিক শক্তি প্রদর্শন করবে এবং যে কোন অপশক্তি মোকাবেলায় প্রস্তুত রয়েছে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর