শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ১৬ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আঞ্চলিক রাজনীতি

ধর্মঘট পেরিয়ে সিলেটে বিএনপি নেতাকর্মীদের ভিড়


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :১৮ নভেম্বর, ২০২২ ৯:৩৯ : পূর্বাহ্ণ
সিলেটে ধর্মঘট পেরিয়ে সমাবেশে আসতে শুরু করেছেন বিএনপি নেতাকর্মী ও সমর্থকরা। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

সিলেটে বিএনপির বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে পরিবহন ধর্মঘট শুরু হয়েছে। কিন্তু ধর্মঘট উপেক্ষা করে বিএনপির হাজারো নেতাকর্মী ও সমর্থক আগেভাগেই সমাবেশস্থলে চলে এসেছেন।

আজ শুক্রবার সকাল থেকে মৌলভীবাজার, সুনামগঞ্জ ও হবিগঞ্জে শুরু হয়েছে পরিবহন ধর্মঘট। ধর্মঘটের খবরে গতকাল বৃহস্পতিবার থেকেই সিলেটে আসতে শুরু করছেন বিএনপির নেতাকর্মী ও সমর্থকরা।

আগামীকাল শনিবার দুপুরে সিলেটের আলিয়া মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত হবে বিএনপির বিভাগীয় গণসমাবেশ।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, বিদ্যুতের ঘাটতি ও উচ্চমূল্য, জ্বালানি-ভোজ্যতেল-গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদ এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহালের দাবিতে এই গণসমাবেশ করতে যাচ্ছে দলটি।

বিএনপি নেতারা বলেছেন, উদ্দেশ্যপ্রণোদিত ধর্মঘট ও বাধা উপেক্ষা করেই সমাবেশে যোগ দেবে সাধারণ মানুষ।

বৃহস্পতিবার রাতে সমাবেশস্থল সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে দেখা গেছে, কয়েক হাজার নেতাকর্মী অবস্থান নিয়েছেন। সিলেট বিভাগের বিভিন্ন জেলা, উপজেলা ও থানা পর্যায়ের নেতাকর্মী ও সমর্থকরা সমাবেশস্থলে দুদিন আগে চলে এসেছেন।

হবিগঞ্জ থেকে আসা বিএনপির এক কর্মী জানান, আমাদের জেলায় আগামীকাল থেকে দুদিনের পরিবহন ধর্মঘট ডাকা হয়েছে। তাই ধর্মঘটের আগেই সমাবেশে চলে এসেছি।

মাঠে অবস্থান নেওয়া নেতাকর্মীরা বলছেন, ধর্মঘটের বিষয়টি মাথায় রেখেই তারা আগেভাগে সমাবেশস্থলে এসেছেন। শুক্রবার সারাদিন ও রাতেও আশপাশের জেলাগুলো থেকে বহু লোক আসবে। অনেকে শনিবার হেঁটেও সমাবেশস্থলে পৌঁছাবে।

এদিকে সমাবেশে আগত নেতাকর্মীরা মাঠে বিভিন্ন অঞ্চল ও অঙ্গসংগঠনগুলোর নেতাকর্মীদের জন্য পৃথক ক্যাম্প করা হয়েছে। এসব ক্যাম্পেই তারা অবস্থান নিয়েছেন। নিজ নিজ প্যান্ডেলেই করা হয়েছে থাকা ও খাওয়ার ব্যবস্থা।

এছাড়া মাঠের মঞ্চের দিক ছাড়া বাকি তিন দিকেই শামিয়ানা টানিয়ে জেলা-উপজেলাভিত্তিক বড় বড় ক্যাম্প তৈরি করা হয়েছে। রাতে প্যান্ডেলগুলোর সামনে করা হয় রান্নার আয়োজন। মঞ্চের ডানপাশেই পর্দা দিয়ে নির্মাণ করা হয়েছে ছোট ছোট ঘর। ঘরের উপরে ব্যানারে লেখা রয়েছে ‘ক্যাম্প’।

এদিকে সিলেটে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে বিভিন্ন ঘটনায় মামলা ও গ্রেপ্তার অব্যাহত রয়েছে। বুধবার রাতে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বিএনপির যুগ্ম আহ্বায়কসহ ১৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

এর আগে সিলেটের ওসমানীনগর ও বিয়ানীবাজার থানায় করা পৃথক মামলায় দলের সাড়ে ৩০০ নেতাকর্মীকে আসামি করা হয়েছে। গ্রেপ্তার করা হয় সাতজনকে।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির বলেন, এটা বোঝার বাকি নেই, কারা কী জন্য ধর্মঘট আহ্বান করেছে। কিন্তু তারা জানে না কায়দা করে ধর্মঘট করে জনরোষ আটকানো যাবে না।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর