শুক্রবার, ৩ মে, ২০২৪ | ২০ বৈশাখ, ১৪৩১ | ২৩ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আঞ্চলিক রাজনীতি

ফরিদপুরে রাতেই কানায় কানায় পূর্ণ বিএনপির সমাবেশস্থল


প্রতিনিধি, ফরিদপুর প্রকাশের সময় :১২ নভেম্বর, ২০২২ ১০:০১ : পূর্বাহ্ণ
ইতোমধ্যে নেতা-কর্মীতে মাঠ প্রায় পরিপূর্ণ হয়ে গেছে। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

ফরিদপুরে ষষ্ঠ বিভাগীয় গণসমাবেশের মাধ্যমে আজ শনিবার আরেকটি বিশাল শোডাউন করতে যাচ্ছে বিএনপি। আজ শনিবার বেলা ১১টায় ফরিদপুর শহরের উপকণ্ঠে কোমরপুরের আব্দুল আজিজ ইনস্টিটিউশন মাঠে আনুষ্ঠানিকভাবে শুরু হবে এই বিভাগীয় গণসমাবেশ।

জ্বালানি তেল ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, দলীয় কর্মসূচিতে গুলি করে নেতা-কর্মীদের হত্যার প্রতিবাদ এবং নির্বাচনকালীন নির্দলীয় নিরপক্ষে সরকারের দাবিতে বিভাগীয় পর্যায়ে এই সমাবেশ করছে বিএনপি।

এখন পর্যন্ত প্রথম পাঁচটি সমাবেশ সফলভাবে শেষ করেছে দলটি।

ফরিদপুরেও বাস ধর্মঘটকে উপেক্ষা করে তিনদিন আগে থেকেই গণসমাবেশের মাঠে আসতে শুরু করেন নেতা-কর্মীরা। গতকাল শুক্রবার রাতেই কানায় কানায় পূর্ণ হয়ে গেছে সমাবেশস্থল। গতরাতে সমাবেশস্থলে পৌঁছেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতারা।

ফরিদপুরে রাতেই কানায় কানায় পূর্ণ বিএনপির সমাবেশস্থল

আজ সকাল ৮টায় সমাবেশস্থলে গিয়ে দেখা যায়, মাঠের মধ্যে তাঁবু টাঙিয়ে রাতযাপন করেন হাজারো নেতা-কর্মী। অনেকে সঙ্গে করে চাদর, কাঁথা, বিছানা নিয়ে এসেছেন। তারা সঙ্গে নিয়ে এসেছেন চিড়া-মুড়ি ও কলা। বিভিন্ন জেলা থেকে ৩ দিন আগে থেকেই যেসব নেতা-কর্মী সমাবেশস্থলে বা এর আশেপাশে অবস্থান নিয়েছিলেন, তারা মাঠে এসে মঞ্চের কাছাকাছি অবস্থান নিয়েছেন। তাদের গায়ে রয়েছে নেতাদের ছবিযুক্ত গেঞ্জি আর মাথায় টুপি।

আরও পড়ুন: গণপরিবহন ছাড়াও সমাবেশ করা যায়, প্রমাণ করেছে বিএনপি: খসরু

মঞ্চের সব প্রস্তুতিও ইতোমধ্যে শেষ। আজ সকাল থেকেই বিভিন্ন জেলা থেকে আসা নেতা-কর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে প্রবেশ করছেন। সমাবেশস্থলসহ এর আশেপাশে অবস্থান নেওয়া নেতা-কর্মীরা স্লোগান দিয়ে মুখরিত করে তুলেছেন। সময় গড়ানোর সঙ্গে সঙ্গে বাড়ছে নেতা-কর্মীদের ঢল।

ফরিদপুরে রাতেই কানায় কানায় পূর্ণ বিএনপির সমাবেশস্থল

বিএনপির ফরিদপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ বলেন, সমাবেশকে কেন্দ্র করে ফরিদপুরের বিভিন্ন জায়গায় আমাদের নেতা-কর্মীদেরকে হয়রানি করা হয়েছে। ফরিদপুর জেলার বিভিন্ন জায়গায় নেতা কর্মীদের বাড়িতে বাড়িতে অভিযান চালানো হয়েছে। আওয়ামী লীগ ফরিদপুরকে নিজেদের ঘাঁটি বলে মনে করে। কিন্তু আমরা দেখছি, ফরিদপুরে বিএনপির বিভাগীয় সমাবেশে অসম্ভব রকম সাড়া পড়েছে। প্রতিটি জেলা থেকে সমাবেশস্থলে সাধারণ জনগণ এবং আমাদের সহযোদ্ধারা আসতে শুরু করেছেন। আমাদের নেতা-কর্মীরা উজ্জীবিত, সাধারণ জনগণও বিএনপি নেতৃত্বে জেগে উঠেছে।

ফরিদপুর মহানগর বিএনপির আহ্বায়ক এ এফ এম কাইয়ুম বলেন, সমাবেশে বাধা দেয়ার জন্য সরকার বিভিন্ন ধরনের প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে। কিন্তু কোন বাধাই সমাবেশকে ঠেকানো সম্ভব হবে না। এতো প্রতিবন্ধকতার পরেও সমাবেশে লক্ষাধিক লোকের সমাগম হবে। দ্রব্যমূল্যের উর্ধ্বগতির কারণে জনগণ এই সরকার থেকে মুখ ফিরিয়ে নিয়েছে, তারা এ সরকারের পতন চায়।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর