শনিবার, ২০ এপ্রিল, ২০২৪ | ৭ বৈশাখ, ১৪৩১ | ১০ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আঞ্চলিক রাজনীতি

খুলনায় বিএনপির সমাবেশ শুরু, বাধা পেরিয়ে জনতার ঢল


প্রতিনিধি, খুলনা প্রকাশের সময় :২২ অক্টোবর, ২০২২ ১:৩১ : অপরাহ্ণ
বাধা উপেক্ষা করে খুলনায় বিএনপির গণসমাবেশে জনতার ঢল। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

পদে পদে বাধা, মামলা-হামলাসহ নানা প্রতিবন্ধকতা উপেক্ষা করে খুলনায় বিএনপির বিভাগীয় গণসমাবেশে জনতার ঢল নেমেছে।

আজ শনিবার দুপুর ১টার দিকে শুরু হয়েছে এই সমাবেশ।

সমাবেশে উপস্থিত আছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান আব্দুল আওয়াল মিন্টুসহ দলের সিনিয়র নেতারা।

সমাবেশে যোগ দিতে বিএনপির হাজারো নেতা-কর্মী খুলনা নগরীর ডাকবাংলো ও ফেরিঘাট মোড়ের মাঝামাঝি সোনালী ব্যাংক চত্বরে সমবেত হয়েছেন।

নগরীর ডাকবাংলো চত্বর থেকে শিববাড়ি চত্বর পর্যন্ত পুরো এলাকায় অবস্থান নিয়েছেন তারা। এখনও পার্শ্ববর্তী দশটি জেলা থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে আসছেন বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা। পোস্টার, ফেস্টুন এবং ব্যানার নিয়ে র‍্যালি করছেন তারা।

এর আগে সমাবেশের আগের দিন ও সমাবেশের দিন খুলনায় বাস চলাচল বন্ধের ঘোষণা দেয় বাস মালিক সমিতি। এমনকি নৌপারাপারও বন্ধ রেখেছে পূর্ব ও পশ্চিম রূপসা ইঞ্জিনচালিত নৌকা মাঝি সংঘ।

খুলনা বিভাগের জেলাগুলোতে থেকে ব্যক্তিগত পরিবহন, অটোরিকশা, সাইকেলে, এমনকি পায়ে হেঁটে বিএনপির নেতা-কর্মীরা সমাবেশ স্থলে পৌঁছান।

গতকাল সকাল থেকে কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, ঝিনাইদহ, যশোর ও মেহেরপুর থেকে নেতা-কর্মীরা ট্রেনে খুলনায় আসেন।

অন্যদিকে নড়াইল, সাতক্ষীরা, কয়রা, পাইকগাছা, দাকোপ, বটিয়াঘাটা এলাকার নেতাকর্মীরা ট্রলার, ইজিবাইকসহ নানা কৌশলে খুলনায় আসেন বলে জানিয়েছেন নেতা-কর্মীরা।

গতকাল শুক্রবার রাতে খুলনার বিভিন্ন সড়কে বালিশ-কাঁথা নিয়ে অবস্থান নেন হাজারো কর্মী-সমর্থক। তাদের বিভিন্ন স্লোগানে মুখর হয়ে ওঠে দলীয় কার্যালয়।

সমাবেশস্থলেও কয়েক হাজার নেতা-কর্মী অবস্থান নিয়েছিলেন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর