শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪ | ১৫ চৈত্র, ১৪৩০ | ১৮ রমজান, ১৪৪৫

মূলপাতা জাতীয়

সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৯ মাস ছাড়


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :২২ সেপ্টেম্বর, ২০২২ ১১:৪৭ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

করোনা মহামারীতে ক্ষতিগ্রস্ত চাকরিপ্রার্থীদের জন্য সরকারি চাকরির নিয়োগ পরীক্ষায় আবেদনের বয়সসীমা ৩৯ মাস ছাড় দিয়েছে সরকার। তবে এই শর্ত বিসিএস পরীক্ষায় আবেদনের ক্ষেত্রে প্রযোজ্য হবে না।

আজ বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জারি করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

২০২৩ সালের ৩০ জুন পর্যন্ত প্রকাশিতব্য বিজ্ঞপ্তিতে প্রার্থীদের সর্বোচ্চ বয়সসীমা ২০২০ সালের ২৫ মার্চ নির্ধারণ করার জন্য বলেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

করোনাভাইরাস মহামারির কারণে নিয়োগ প্রক্রিয়া আটকে থাকায় প্রার্থীদের ক্ষতির বিষয়টি চিন্তা করে এ সিদ্ধান্ত নেওয়া হয়। এই নির্দেশনার আলোকে বয়সে ছাড় দিয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করতে মন্ত্রণালয় ও বিভাগগুলোকে নির্দেশনা দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এই নির্দেশনার চিঠি দেওয়া হয়। এতে বলা হয়েছে-বিসিএস পরীক্ষা এ নির্দেশনার মধ্যে পড়েবে না।

চিঠিতে সরকারের মন্ত্রণালয়, বিভাগ ও সংস্থাগুলোকে ২০২৩ সালের ৩০ জুন পর্যন্ত প্রকাশিতব্য বিজ্ঞপ্তিতে প্রার্থীদের সর্বোচ্চ বয়সসীমা ২০২০ সালের ২৫ মার্চ নির্ধারণ করার জন্য বলেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

অর্থাৎ ২০২০ সালের ২৫ মার্চের পর থেকে যাদের চাকরিতে প্রবেশের সর্বোচ্চ বয়স ৩০ বছর পার হয়েছে বা হচ্ছে, তারা ২০২৩ সালের ৩০ জুন পর্যন্ত জারি করা নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদনের যোগ্য হবেন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর