বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪ | ১২ বৈশাখ, ১৪৩১ | ১৫ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা জাতীয়

আওয়ামী লীগ প্রার্থীর জন্য দোয়া

রিটার্নিং কর্মকর্তার পদ হারালেন চট্টগ্রামের ডিসি মমিনুর


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :১৮ সেপ্টেম্বর, ২০২২ ৪:৩৫ : অপরাহ্ণ
চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান
Rajnitisangbad Facebook Page

পক্ষপাতমূলক আচরণের অভিযোগে চট্টগ্রামের জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মমিনুর রহমানকে রিটার্নিং কর্মকর্তার পদ থেকে অব্যাহতি দিয়েছে নির্বাচন কমিশন। নতুন রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পেয়েছেন আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান।

আজ রোববার নির্বাচন কমিশন থেকে সাংবাদিকদের এ তথ্য জানানো হয়।

এর আগে নির্বাচন কমিশনার বেগম রাশেদা সুলতানা সাংবাদিকদের বলেন, মোহাম্মদ মমিনুর রহমানকে আমরা রিটার্নিং কর্মকর্তার পদ থেকে অব্যাহতি দেয়ার সিদ্ধান্ত নিয়েছি। উনাকে আমরা সরিয়ে দেবো। তাৎক্ষণিকভাবে অন্য কোনো শাস্তিমূলক ব্যবস্থা নেয়া কঠিন। এজন্য তদন্ত হতে হবে। এটা লঘু শাস্তি নয়। এই মূহুর্তে করণীয় একটাই, তাকে সরিয়ে দেয়া। তাকে সরিয়ে দিয়ে উপযুক্ত অন্য একজনকে নিয়োগ দেয়া।

চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে (গত ১৫ সেপ্টেম্বর) আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থীর বিজয় কামনা করে জেলা প্রশাসক দলীয় নেতাদের সঙ্গে মোনাজাতে অংশ নেন।

আরও পড়ুন: চট্টগ্রামের ডিসি মমিনুরের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আইনি নোটিশ

একপর্যায়ে আওয়ামী লীগ প্রার্থীকে নিজের পাশে বসিয়ে আওয়ামী লীগ নেতাদের উদ্দেশ্যে বক্তব্যও রাখেন তিনি।

সেই বক্তব্যে আগামী জাতীয় সংসদ নির্বাচনে আবার যেন আওয়ামী লীগ বিজয়ী হয়, সে জন্য বিএনপি-জামায়াতেরও দোয়া কামনা করেন তিনি।

বক্তব্যে আগামী নির্বাচনকে সবচেয়ে গুরুত্বপূর্ণ উল্লেখ করে জেলা প্রশাসক মমিনুর রহমান বলেন, ‘এই নির্বাচনে সিদ্ধান্ত হবে বাংলাদেশের রাষ্ট্রক্ষমতা স্বাধীনতা, সার্বভৌমত্বের পক্ষের শক্তির হাতে থাকবে নাকি স্বাধীনতার বিপক্ষের শক্তির হাতে যাবে। আমি মনে করি যে, বাংলাদেশের রাষ্ট্রক্ষমতা স্বাধীনতার সপক্ষের শক্তি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে যদি থাকে, তাহলে আমাদের দেশে আওয়ামী লীগ বলি, বিএনপি বলি, জামায়াত বলি, সবাই নিরাপদ থাকবে। আমি মনে করি, বিএনপি-জামায়াতেরও এখন দোয়া করা উচিৎ শেখ হাসিনা যেন আবার ক্ষমতায় আসেন।’

এই ঘটনায় নির্বাচন আচরণ বিধি ভঙ্গের অভিযোগে জেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও চট্টগ্রামের ডিসি মমিনুর রহমানের বিরুদ্ধে ২৪ ঘণ্টার মধ্যে আইনানুগ ব্যবস্থা নিতে অনুরোধ জানিয়ে শনিবার আইনি নোটিশ পাঠান সুপ্রিম কোর্টের আইনজীবী মাহবুবুর রহমান খান।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর