বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪ | ১২ বৈশাখ, ১৪৩১ | ১৫ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

ভোলায় বিএনপি-পুলিশ সংঘর্ষ, নিহত ১, আহত অর্ধশত


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :৩১ জুলাই, ২০২২ ১:২৯ : অপরাহ্ণ
ভোলায় পুলিশের সঙ্গে সংঘর্ষে আহত একজন বিএনপি কর্মীকে হাসপাতালে নেওয়া হচ্ছে। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

ভোলায় বিএনপির বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে দলটির নেতা-কর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে গুলিবিদ্ধ হয়ে এক যুবদল কর্মী নিহত এবং ৫০ জনের বেশি আহত হয়েছেন।

আজ রোববার সকাল ১১টার দিকে এ ঘটনা ঘটেছে।

নিহত যুবদল কর্মীর নাম আব্দুর রহিম। তার বাড়ি সদর উপজেলার দক্ষিণ দিঘলদী ইউনিয়নের কোড়ালিয়া গ্রামে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে মহাজনপট্টি জেলা বিএনপি কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল শুরু করে দলটির নেতা-কর্মীরা। এসময় পুলিশ মিছিলে বাধা দেয়। পুলিশের সঙ্গে বাকবিতণ্ডার এক পর্যায়ে পুলিশের সঙ্গে বিএনপি নেতা-কর্মীদের হাতাহাতি হয়। বিএনপি নেতা-কর্মীরা ইটপাটকেল নিক্ষেপ করলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য রাবার বুলেট ছুড়ে। এতে গুলিবিদ্ধ হয়ে নেতা-কর্মীরা আহত হলে তাদের ভোলা সদর হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসারত অবস্থায় আব্দুর রহিম মারা যান।

এ ঘটনার পর সদর রোডে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

ভোলা সদর থানার ওসি আরমান হোসেন বলেন, বিএনপি নেতা-কর্মীরা অনুমতি না নিয়ে মিছিল করায় আমরা তাদের বাধা দেই। কিন্তু নেতা-কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ শুরু করে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে টিয়ারশেল নিক্ষেপ করে। সহিংসতার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ৮ জনকে আটক করেছে পুলিশ।

বিএনপির ভ্যারিফায়েড ফেসবুক পেজে দাবি করা হয়েছে, বিদ্যুতের লোডশেডিং ও জ্বালানি খাতে অব্যবস্থাপনার প্রতিবাদে ভোলা জেলা বিএনপির বিক্ষোভ সমাবেশে বিনা উষ্কানিতে পুলিশের গুলি ও নারকীয় তাণ্ডবে যুবদল কর্মী আব্দুর রহিম শাহাদাত বরণ করেছেন এবং আহত হয়েছেন আরও শতাধিক নেতা-কর্মী।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর