বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪ | ১৪ চৈত্র, ১৪৩০ | ১৭ রমজান, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

ভালোবাসার টানে বাংলাদেশে ছুটে এলেন মার্কিন তরুণী


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :১১ জুলাই, ২০২২ ৮:২০ : অপরাহ্ণ
ভালোবেসে ঘর বেঁধেছেন বাংলাদেশি যুবক ইমরান খান ও মার্কিন তরুণী লিডিয়া। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

ফেসবুকে পরিচয় থেকে প্রেম। এরপর গাজীপুরের শ্রীপুরের বরমী গ্রামের ইমরান খান (২৮) ও মার্কিন তরুণী লিডিয়া রোজা (৩১) মিলিত হন নেপালে। জানুয়ারি মাসে সেখানে বিয়ে করেন তারা।

গতকাল রোববার ঈদের দিন রাতে যুক্তরাষ্ট্রের আরিজোনা থেকে শ্রীপুরে শ্বশুরবাড়িতে এসেছেন লিডিয়া।

মার্কিন কন্যা শ্রীপুরে আসার বিষয়টি এলাকায় বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। আশপাশের লোকজন ভিনদেশি বউ দেখতে ভিড় করছেন ইমরানের বাড়িতে।

ইমরান বরমী ইউনিয়নের বরমী গ্রামের আহসান উল্লাহ খানের ছেলে। তিনি রাজধানীর একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে স্নাতক (সম্মান) শ্রেণির শেষ সেমিস্টারের ছাত্র। মা–বাবার পাঁচ সন্তানের মধ্যে ইমরান সবার ছোট।

আর লিডিয়া যুক্তরাষ্ট্রের আরিজোনা অঙ্গরাজ্যের মেয়ে। বিয়ের পর লিডিয়ার নামের সঙ্গে খান যুক্ত করে নাম রাখা হয় লিডিয়া রোজা খান। এই নবদম্পতি জানালেন, ভালোবাসার টানে বিয়ে করে তারা সুখেই আছেন।

জানা গেছে, পরিচয় হওয়ার পর লিডিয়া রোজা প্রেম ও বিয়ের প্রস্তাব দেন ইমরানকে। এ বছরের জানুয়ারির শেষ দিকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ইমরানকে বন্ধুত্বের রিকোয়েস্ট পাঠান লিডিয়া। রিকোয়েস্ট গ্রহণ করার পর বেশ কিছুদিন তার সঙ্গে সাধারণ বন্ধু হিসেবে বার্তা বিনিময় হয়।

গত মার্চ মাসে লিডিয়া বাংলাদেশে ইমরানের বাড়িতে এসে বিয়ে করার সিদ্ধান্ত নেন। সে উদ্দেশ্যে লিডিয়া টার্কিশ এয়ারলাইনসের একটি ফ্লাইটে বাংলাদেশের হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান। সেখানে তাকে গ্রহণ করতে উপস্থিত ছিলেন ইমরান।

কিন্তু বাংলাদেশের ইমিগ্রেশন বিভাগ বিভিন্ন কারণে লিডিয়াকে টার্কিশ এয়ারলাইনসে ফেরত পাঠিয়ে দেয়। লিডিয়া বাড়ি ফিরে যাননি। তিনি অন্য একটি ফ্লাইটে নেপাল পৌঁছান।

এদিকে ইমরান বাংলাদেশ থেকে নেপালের উদ্দেশ্যে উড়াল দেন। সেখানে পৌঁছে তারা দুজন দেখা করেন। সেখানে এক মসজিদের ইমামের কাছে লিডিয়া ইসলাম ধর্ম গ্রহণ করেন। সেখানেই তাদের বিয়ে হয়।

বিয়ের পর নেপাল থেকে লিডিয়া ফিরে যান আরিজোনা আর ইমরান ফিরে আসেন বাংলাদেশে। এর চার মাস পর লিডিয়া ইমরানের সঙ্গে যোগাযোগ করে গত রোববার দিবাগত রাতে আকাশপথে ঢাকায় পৌঁছান। তাকে অভ্যর্থনা জানান ইমরান। পরে লিডিয়াকে নিয়ে গাজীপুরের শ্রীপুরের বরমী ইউনিয়নের বরমী গ্রামে নিজ বাড়িতে ওঠেন তিনি।

ইমরানের বাবা নেই। মা ও বড় চার বোন লিডিয়াকে স্বাভাবিকভাবেই মেনে নিয়েছেন। পারিবারিক সম্পর্ক গড়ে উঠেছে সব সদস্যের সঙ্গে। আপাতত কিছুদিন লিডিয়া ইমরানের বাড়িতে থাকবেন। এরপর নিজ দেশে ফিরে যাবেন। সব ঠিক থাকলে ইমরানও লিডিয়ার সঙ্গে পাড়ি জমাতে চান। তিনি সবার কাছে তাদের জন্য দোয়া চেয়েছেন।

শ্রীপুর থানার ওসি মো. মনিরুজ্জামান বলেন, বিভিন্ন মাধ্যমে বিষয়টি জেনেছি। সত্যতা যাচাইয়ে ওই বাড়িতে পুলিশ পাঠানো হয়েছে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর