মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪ | ৩ বৈশাখ, ১৪৩১ | ৬ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আঞ্চলিক রাজনীতি

১৬ বছর পর চট্টগ্রাম নগর আ.লীগের সম্মেলনের তারিখ ঘোষণা


নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম প্রকাশের সময় :২৫ মে, ২০২২ ৩:৫০ : অপরাহ্ণ
আজ বুধবার চট্টগ্রাম নগরীতে আওয়ামী লীগের এক অনুষ্ঠানে সম্মেলনের তারিখ ঘোষণা করেন দলের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

দীর্ঘ ১৬ বছর পর আগামী ১ অক্টোবর চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছে।

আজ বুধবার চট্টগ্রামে তৃণমূলের সদস্য নবায়ন ও নতুন সদস্য সংগ্রহ অভিযানের উদ্বোধন এবং ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে সম্মেলনের এ তারিখ ঘোষণা করেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

মাহবুব-উল আলম হানিফ বলেন, ‘আগামী ডিসেম্বরে আওয়ামী লীগের কেন্দ্রীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। এর অন্তত দুই মাস আগে আমরা সারাদেশে সকল জেলা-উপজেলা, ইউনিয়ন, থানা, ওয়ার্ড ও ইউনিটের সম্মেলন শেষ করতে চাই। এর আলোকে আগামী পহেলা অক্টোবর চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সম্মেলন হবে। এর আগে চট্টগ্রাম নগরীর বাকি সব ওয়ার্ড, ইউনিট ও থানার সম্মেলন শেষ করতে হবে।’

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন হয়েছিল ২০০৬ সালে। সেই সম্মেলনে এবিএম মহিউদ্দিন চৌধুরী সভাপতি এবং কাজী ইনামুল হক দানু সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন।

২০১৩ সালের ২২ সেপ্টেম্বর দানু মারা যান। এরপর ওই বছরের ১৪ নভেম্বর কেন্দ্র থেকে ৭১ সদস্যের নতুন কমিটি ঘোষণা করা হয়। এতে এবিএম মহিউদ্দিন চৌধুরীকে সভাপতি এবং আ জ ম নাছির উদ্দীনকে সাধারণ সম্পাদক করা হয়।

২০১৭ সালের ১৫ ডিসেম্বর মারা যান মহিউদ্দিন চৌধুরী। এরপর ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পান কমিটির সিনিয়র সহসভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী।

২০১৩ সালে গঠিত এই কমিটি এখনো দায়িত্ব পালন করে যাচ্ছে। কমিটির মেয়াদ ছিল তিন বছর অর্থাৎ ২০১৬ সাল পর্যন্ত। এই হিসাবে ৬ বছর আগেই পার হয়েছে মেয়াদ।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ আজ আনুষ্ঠানিকভাবে তৃণমূল পর্যায়ে সদস্য নবায়ন ও নতুন সদস্য সংগ্রহ অভিযান শুরু করতে যাচ্ছে। এর আগে সদস্য সংগ্রহ অভিযান শুরু হলেও এক পক্ষের অভিযোগের কারণে মাঝপথে তা থমকে যায়।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেন, ‘আশা করছি, সম্মেলনের মধ্য দিয়ে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ নতুন আঙ্গিকে আসবে। নতুনভাবে শক্তিশালী হয়ে কার্যক্রম পরিচালনা করবে।’

নগর কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনও উপস্থিত ছিলেন।

নগর কমিটির সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের সঞ্চালনায় সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, কেন্দ্রীয় অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক বেগম ওয়াসিকা আয়শা খান, কেন্দ্রীয় ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, কেন্দ্রীয় কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক বেগম ফরিদুন্নাহার লাইলী ও কেন্দ্রীয় উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর