মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪ | ১৭ বৈশাখ, ১৪৩১ | ২০ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আঞ্চলিক রাজনীতি

দেশে দুর্ভিক্ষ শুরু হয়ে গেছে: ডা. শাহাদাত


নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম প্রকাশের সময় :২৪ মার্চ, ২০২২ ১০:৩১ : অপরাহ্ণ
নগর বিএনপির অনশন কর্মসূচিতে বক্তব্য রাখেন সংগঠনের আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন। ছবি: সংগৃহীত।
Rajnitisangbad Facebook Page

দেশে দুর্ভিক্ষ শুরু হয়ে গেছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন।

এ বিএনপি নেতা বলেন, শুধু নিম্ন ও মধ্যবিত্ত মানুষ নয়, সরকারি-বেসরকারি কর্মকর্তারাও টিসিবির ট্রাকের পেছনে দাঁড়াচ্ছেন। এতে বোঝা যাচ্ছে, দেশে দুর্ভিক্ষ শুরু হয়ে গেছে।

আজ বৃহস্পতিবার দুপুরে নগর বিএনপির নাসিমন ভবন দলীয় কার্যালয়ের মাঠে কেন্দ্র ঘোষিত অনশন কর্মসূচিতে তিনি এই মন্তব্য করেন।

বাজার সিন্ডিকেট করে জিনিসপত্রের দাম বাড়ানো হচ্ছে-এমন অভিযোগ করে ডা. শাহাদাত হোসেন বলেন, টিসিবির লাইনে উপচে পড়া ভিড়, কারণ মানুষ চাইছে কম দামে কিছু পেতে। সেখানে দেখা যায় ২/৩ ঘণ্টা পর আর কিছু নেই মানুষ খালি হাতে বাসায় ফিরে যাচ্ছে।

এ বিএনপি নেতা বলেন, এ অবস্থা চলতে দেয়া যায় না। আজকে প্রত্যেকটি জায়গায় সিন্ডিকেট মাফিয়ারা নিয়ন্ত্রণ করছে। দ্রব্যমূল্য বৃদ্ধির কারণে জনগণের যে ক্রোধ তা থেকে সরকার রক্ষা পাবে না।

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান বলেন, দ্রব্যমূল্য বৃদ্ধির কারণে সারাদেশের মানুষের নাভিশ্বাস উঠেছে। এরমধ্যে যদি আবার পানি, বিদ্যুৎ ও গ্যাসের দাম বাড়ানো হয়, তাহলে সমস্ত জিনিসপত্রের দাম বেড়ে যাবে। বিএনপি যে কোনো রকমের মূল্য বৃদ্ধির সম্পূর্ণ বিরোধী।

নগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, গত সোমবারও গ্যাসের দাম ৩৩ দশমিক ২৩ শতাংশ বৃদ্ধি করা হয়েছে। এই গ্যাসের দাম বৃদ্ধির কারণে জিনিসপত্রের দাম আরও বৃদ্ধি পাবে। জনবিরোধী সরকারের জনগণের জন্য কোনো মায়া দরদ নেই। ফলে তারা এই কাজগুলো করতে পারে। কারণ তাদের তো জবাবদিহি করতে হয় না।

বিএনপির কেন্দ্রীয় শ্রম সম্পাদক এ এম নাজিম উদ্দিন নেতাদের পানি ও ফলের জুস পান করিয়ে অনশন ভঙ্গ করান।

নগর বিএনপির আহবায়ক কমিটির সদস্য মো. কামরুল ইসলামের পরিচালনায় অনশন কর্মসূচিতে বক্তব্য রাখেন নগর বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক এম এ আজিজ, যুগ্ম আহবায়ক মো. মিয়া ভোলা, সৈয়দ আজম উদ্দীন, এস এম সাইফুল আলম, এস কে খোদা তোতন, নাজিমুর রহমান, কাজী বেলাল উদ্দিন, ইয়াছিন চৌধুরী লিটন, মো. শাহ আলম প্রমুখ।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর