শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ১৬ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আঞ্চলিক রাজনীতি

তৈমুর ও কামালকে বিএনপি থেকে বহিষ্কার


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :১৯ জানুয়ারি, ২০২২ ১২:৪১ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে নারায়ণগঞ্জ জেলা বিএনপির আহ্বায়ক তৈমুর আলম খন্দকারকে বহিষ্কার করেছে বিএনপি। তার সঙ্গে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এ টি এম কামালকেও বহিষ্কার করেছে দলটি।

মঙ্গলবার রাতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রহুল কবির রিজভী স্বাক্ষরিত চিঠিতে তাদের বহিষ্কারের কথা জানানো হয়।

চিঠিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের পরিপ্রেক্ষিতে বিএনপির গঠনতন্ত্র মোতাবেক তৈমুর আলম খন্দকার ও এটিএম কামালকে দলের প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে। এ সিদ্ধান্ত অবিলম্বে কার্যকর হবে।

স্থানীয় সরকার নির্বাচনে অংশ না নেয়ার সিদ্ধান্ত ছিল বিএনপির। সেই সিদ্ধান্ত না মেনে তৈমুর খন্দকার নারায়ণগঞ্জের মেয়র প্রার্থী হলে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও জেলা বিএনপির আহ্বায়কের পদ থেকে তাকে সরিয়ে দেয়া হয়।

এ বিষয়ে জানতে চাইলে তৈমুর আলম খন্দকার বলেন, বহিষ্কারের বিষয়টি তার জানা নেই। দল যে সিদ্ধান্ত নেয় সেটিই সিদ্ধান্ত।

আরও পড়ুন: ইভিএম ডিজিটাল ডাকাতির বাক্স, বিস্ফোরক মন্তব্য তৈমুরের

তিনি বলেন, নারায়ণগঞ্জে বড় দুটি রাজনৈতিক দলে (বিএনপি-আওয়ামী লীগ) কমিটি ভাঙ্গা ও বহিষ্কারের মোড়ক লেগে গেছে। এই বড় দুই দলের ত্যাগী নিবেদিত নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ হয়ে সবিনা খতম পড়াইতে হবে। এটা করোনার মতো, রাজনৈতিক মহামারি লেগে গেছে। এই পরিস্থিতি থেকে বাঁচার জন্য দুই দলেরই জালালি খতম পড়াইতে হইবো।

এ টি এম কামাল বলেন, তিনি অবাক হয়েছেন। তিনি নিজেকে সবসময় বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের আদর্শের সৈনিক মনে করেন। সেই আদর্শ থেকে কেউ তাকে বিচ্যুত করতে পারবে না। যেহেতু দল করেন তাই দলের যেকোনো সিদ্ধান্ত তিনি মাথা পেতে নেবেন।

নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী তৈমুর আলম খন্দকারের প্রধান নির্বাচনী এজেন্ট ছিলেন এ টি এম কামাল। নানা চাপের মুখেও শেষ অবধি তৈমুরের পাশেই ছিলেন তিনি।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর