রবিবার, ৫ মে, ২০২৪ | ২২ বৈশাখ, ১৪৩১ | ২৫ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

চাকরিচ্যুত মেজর জিয়া ও আকরাম বিদেশে গা ঢাকা দিয়েছেন: স্বরাষ্ট্রমন্ত্রী


নিজস্ব প্রতিবেদন প্রকাশের সময় :২১ ডিসেম্বর, ২০২১ ৯:০২ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

ব্লগার, লেখক অভিজিৎ রায় হত্যাকাণ্ডে জড়িত জঙ্গিগোষ্ঠী আনসার আল ইসলামের সামরিক শাখার প্রধান এবং বরখাস্ত হওয়া মেজর সৈয়দ জিয়াউল হক ও আকরাম হোসেন অন্য দেশে ‘গা ঢাকা দিয়েছেন’ বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

আজ মঙ্গলবার বিকেলে মানিকগঞ্জের হরিরামপুর উপজেলা পরিষদের সামনে মুক্তিযোদ্ধা ভাস্কর্য উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

অভিজিৎ হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত হয়েছে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আনসারুল্লাহ বাংলা টিমের একটি গ্রুপ এ হত্যাকাণ্ডে অংশ নিয়েছে। সেসময় দেশে উগ্রবাদী গোষ্ঠীর উত্থান হয়েছিল। তবে দেশের নিরাপত্তার দায়িত্বে যারা আছেন তারা তাদের সব কর্মকাণ্ড ব্যর্থ করে দিয়েছেন।’

আসাদুজ্জামান খাঁন বলেন, ‘অভিজিৎ হত্যা মামলার রায়ে ৫ জনের মৃত্যুদণ্ড ও একজনের যাবজ্জীবন কারাদণ্ড হয়েছে। মেজর জিয়া চতুর লোক। আমাদের কাছে যতটুকু তথ্য আছে, মেজর জিয়া এবং আকরাম হোসেন অন্য দেশে গা ঢাকা দিয়ে আছেন। যত দ্রুত সম্ভব তাদের ধরে এনে রায় কার্যকর করা হবে। এ বিষয়ে চেষ্টা অব্যাহত আছে।’

ভাস্কর্য উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম মহীউদ্দীনের সভাপতিত্বে জেলা পরিষদের সদস্য সালাম চৌধুরী, ঢাকা-২০ আসনের সাংসদ বেনজীর আহমদ, মানিকগঞ্জ-১ আসনের সাংসদ নাঈমুর রহমান, জেলা প্রশাসক মুহাম্মদ আবদুল লতিফ, পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান প্রমুখ।

অভিজিৎ রায়কে হত্যার মূল পরিকল্পনাকারী বলে যাদের সন্দেহ করা হয়, সেই মেজর জিয়া এবং আকরাম হোসেনের ব্যাপারে তথ্য দেওয়ার জন্য গতকাল যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তর ৫০ লাখ ডলার পুরস্কার ঘোষণা করেছে।

আরও পড়ুন:

মেজর জিয়া ও আকরামের সন্ধান দিলে ৪৩ কোটি টাকা পুরস্কার দেবে যুক্তরাষ্ট্র

মাত্র ৬০ টাকায় কোটিপতি ভ্যানচালক ফজলে মিয়া

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর