বুধবার, ২৯ মে, ২০২৪ | ১৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২০ জিলকদ, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

বঙ্গবন্ধুর ছবি ভাঙচুর: ৪৬ বছর পর এমপি আ স ম ফিরোজের বিরুদ্ধে মামলা


প্রতিনিধি, পটুয়াখালী প্রকাশের সময় :১৪ ডিসেম্বর, ২০২১ ৭:২১ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ভাঙচুর করার ৪৬ বছর পর জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ, বাউফল উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পটুয়াখালী-২ আসনের সংসদ সদস্য আ স ম ফিরোজের বিরুদ্ধে মামলা হয়েছে।

আজ মঙ্গলবার দুপুরে পটুয়াখালী চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ২য় আমলি আদালতে বাউফল উপজেলার সদর ইউনিয়ন আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক মো. জাহিদুল হক এ মামলা করেন।

আদালতের বিচারক মো. জামাল হোসেন আগামী ১৯ ডিসেম্বর আদেশের জন্য তারিখ নির্ধারণ করেছেন।

মামলার অভিযোগে বলা হয়, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক শেখ মুজিবুর রহমান সপরিবারে নিহত হওয়ার পর বরিশালে পেশকার বাড়ির সামনে দিয়ে তৎকালীন ছাত্রলীগের একটি মিছিল বের হয়। মিছিলে আ স ম ফিরোজের নেতৃত্বে হামলা করা হয় এবং অশ্বিনী কুমার টাউন হলের উত্তর পাশে আওয়ামী লীগ অফিসে ঢুকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ভাঙচুর করা হয়। ওই দিনই বরিশাল জেলা প্রশাসকের কার্যালয়ে ঢুকেও জাতির জনকের ছবি ভাঙচুর করা হয়। বঙ্গবন্ধুর ছবিতে জুতা-ঝাঁটা লাগিয়ে আনন্দ মিছিল করা হয়।

মামলার অভিযোগে বলা হয়, গত ৯ ডিসেম্বর বেলা ১১টা ৪০ মিনিটে বাউফল উপজেলা আওয়ামী লীগের দলীয় অফিসে বসে স্থানীয় সংসদ সদস্য ও সাবেক চিফ হুইপ আ স ম ফিরোজ নেতা-কর্মীদের সঙ্গে আলাপকালে এ ঘটনার কথা বলেন। এ ঘটনায় তার কিছুই হয়নি বলে জানান। ওই দিন বাদী সেখানে উপস্থিত থেকে এ কথা শুনে শিউরে ওঠেন এবং পরবর্তীতে তিনি ১৯৭৫ সালের সেই ঘটনা সম্পর্কিত তথ্য-উপাত্ত সংগ্রহ করেন। এরপর গত ১২ ডিসেম্বর বাউফল থানায় মামলা করতে গেলেও পুলিশ মামলা নেয়নি। এর পর মঙ্গলবার আদালতে মামলাটি দায়ের করেন।

এ মামলায় সাক্ষী করা হয়েছে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, বরিশাল ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক খান আলতাফ হোসেন ভুলু, বাউফল উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জসিম উদ্দিন ফরাজীসহ ১০ জনকে।

এ প্রসঙ্গে সংসদ সদস্য আ স ম ফিরোজ একটি গণমাধ্যমকে বলেন, ‘আমি বাউফলে ৪২ বছর ধরে সুনামের সঙ্গে রাজনীতি করছি। জনগণের ভালবাসায় আমি ৭ বার সংসদ সদস্য হয়েছি। জাতীয় সংসদের চিফ হুইপ হয়েছি। আমার স্বচ্ছ রাজনীতি দেখে দল আমাকে মূল্যায়ন করছে। এটি পরশ্রীকাতরতা ছাড়া আর কিছুই নয়। আমাকে হেয় প্রতিপন্ন ও মানহানি করতেই মিথ্যা ও বানোয়াট তথ্য দিয়ে রাজনৈতিক প্রতিপক্ষ মামলাটি করেছেন।’

আরও পড়ুন: কিষোয়ানের বিস্কুটের ভেতরে দেড় ইঞ্চি লম্বা হিজাব পিন!

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর